• শিরোনাম

    এ দিন, দিন নয়-আরো দিন আছে

    নিজস্ব প্রতিবেদক | ০১ জুন ২০১৯ | ২:০২ পূর্বাহ্ণ

    এ দিন, দিন নয়-আরো দিন আছে

    ছবির বামে সাবেক এমপি বদি ও ডানে নিহত ইয়াবা ডন সাইফুল করিম।

    স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত তারা দুইজনই ইয়াবা ডন হিসাবে এলাকায় ব্যাপকভাবে পরিচিত। একজন সাবেক এমপি আবদুর রহমান বদি এবং অপরজন হাজী সাইফুল করিম। মন্ত্রণালয়ের সর্বশেষ ৭৩ জনের তালিকায় এমপি বদি এক নম্বরে এবং সাইফুল করিম দুই নম্বরের ইয়াবা ডন। টেকনাফ সীমান্তে এই দুই ইয়াবা ডন অনেক তর্কিত বিতর্কিত ব্যক্তি। দুইজনই ইয়াবা কারবারের বদৌলতে সেরা করদাতাও হয়েছিলেন। সেরা করদাতা হিসাবে রাষ্ট্রীয় পুরষ্কারও নিয়েছেন তারা।
    গত দুই দশক ধরে এ দুইজন এক চেটিয়া কারবার করে আসছেন। ইয়াবা কারবারেই টাকার পাহাড় গড়েছেন দুইজন। কিন্তু সাম্প্রতিক সময়ে দুই ডনের মধ্যে ফাটল সৃষ্টি হয়েছে। এই ফাটলের জের ধরেই পরবর্তীতে তারা দুইজন দুই সিন্ডিকেট নিয়ে কারবার চালিয়ে যান। দুই জনই পারিবারিক সিন্ডিকেট নিয়ে কারবারে নামেন। একজন রাজনৈতিক প্রভাব দেখিয়ে কারবার নিয়ন্ত্রন করেন অপরজন মিয়ানমারে থাকা আপন মামা ইব্রাহিমকে কাজে লাগিয়ে ইয়াবার চালান পাচার করেন।
    শত শত কোটি টাকার মালিক সাইফুল করিম এবং সাবেক এমপি আবদুর রহমান বদির দীর্ঘ দিনের সখ্যতা আজ আর নেই। একজন বৃহষ্পতিবার দিবাগত রাত দেড়টায় নাফ নদী তীরে বন্দুকযুদ্ধে চিরবিদায় নিয়েছে। গতকাল সন্ধ্যায় যে সময়ে দুই নম্বর তালিকাভুক্ত নিহত সাইফুল করিমের লাশ দাফনের প্রক্রিয়া চলছিল তখন এক নম্বরের তালিকাভুক্ত আবদুর রহমান বদি টেকনাফ থানায় ইফতার পার্টিতে অংশ নিচ্ছিলেন। টেকনাফ সীমান্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত এই দুইজনের এরকম বিপরীতমুখী চিত্র দেখে অনেকেরই মন্তব্য-এ দিন, দিন নয়- আরো দিন আছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ