• শিরোনাম

    কালো টাকা যেন ইঁদুরে না খায়: প্রধানমন্ত্রী

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ১৪ জুন ২০১৯ | ৭:২৬ অপরাহ্ণ

    কালো টাকা যেন ইঁদুরে না খায়: প্রধানমন্ত্রী

    প্রস্তাবিত বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ রাখা প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এই টাকাকে মেইনস্ট্রিম অর্থনীতিতে নিয়ে আসতে হবে। কালো টাকা কোথায় গুঁজেগেজে রেখেছে ঠিক নাই, কালো টাকা যেন ইঁদুরে খেয়ে না ফেলে।

    কালো টাকা সাদা করার সুযোগ থাকায় সৎ মানুষেরা হতাশ হবেন কি না- সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন।

    বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুক্রবার (১৪ জুন) বাজেট পরবর্তী সংবাদ সম্মেলনে শেখ হাসিনা প্রশ্নোত্তর পর্বে বক্তব্য দেন।

    প্রধানমন্ত্রী বলেন, ‘কালো টাকা সাদা করার সুযোগ রাখায় সৎ মানুষেরা কখনো হতাশ হবে না। কারণ সৎ মানুষ কখনো হতাশ হয় না।’

    শেখ হাসিনা বলেন, ‘আমাকেও অনেক সৎ মানুষের পরীক্ষা দিতে হয়েছে। আমিও কখনও হতাশ হয়নি।’

    প্রধানমন্ত্রী আরও বলেন, ‘দেশ থেকে যেন অর্থপাচার না হয় সে কারণে অপ্রদর্শিত অর্থ প্রদর্শনের সুযোগ দেওয়া হচ্ছে। অনেকেই অপ্রদর্শিত অর্থ পাচার করতে চায়। এটি বন্ধ করার জন্যই বিনিয়োগের সুযোগ দেওয়া হচ্ছে। এটি আমরাই কেবল নই, এর আগের সব সরকার এ সুযোগ দিয়েছে। আমরাও এর আগে এই সুযোগ দিয়েছি। এখনো দিচ্ছি। মাঝে মাঝে সেই সুযোগ বন্ধও করেছি। তবে কালো টাকার স্তূপ যেন গড়ে না ওঠে, তাই এই টাকা প্রদর্শন করার সুযোগও করা হয়েছে।’

    শেখ হাসিনা আরও বলেন, অপ্রদর্শিত টাকা যেন বিনিয়োগ করার সুযোগ থাকে, তাই আমরা দেশের বিভিন্ন এলাকায় অর্থনৈতিক অঞ্চল তৈরি করে দিয়েছি। চাইলে সেখানে বিনিয়োগ করার সুযোগ থাকবে। তবে সেখানে বিনিয়োগ করতে চাইলেও সুনির্দিষ্ট হারে চার্জ বা সুদ দিতে হবে। এই সুনির্দিষ্ট হারের অতিরিক্ত চার্জ বা ফি জমা দিয়েই কালো টাকার মালিকেরা বিনিয়োগ করতে পারবেন। আর এই ধরনের বিনিয়োগ করলে তাকে আর প্রশ্ন করা হবে না। ভবিষ্যতে যেন এ বিষয়ে কোনো প্রশ্ন না করা হয়, সেই ব্যবস্থাও নেওয়া হবে।’

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মাতারবাড়ী ঘিরে মহাবন্দর

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ