• শিরোনাম

    বাড়ানো হলো ভোটদানের কক্ষ

    চকরিয়ায় সুষ্ঠু নির্বাচন করতে চায় নির্বাচন কমিশন

    শহীদুল্লাহ্ কায়সার | ১২ মার্চ ২০১৯ | ১:৩০ পূর্বাহ্ণ

    চকরিয়ায় সুষ্ঠু নির্বাচন করতে চায় নির্বাচন কমিশন

    যে কোন মূল্যে চকরিয়া উপজেলায় সুষ্ঠু নির্বাচন করতে চায় নির্বাচন কমিশন। ১৮ মার্চ অনুষ্ঠিতব্য এই নির্বাচন এখন জেলা নির্বাচন অফিসের জন্য কঠিন পরীক্ষা। এই উপজেলাকে অনুসরণ করেই ২৪ অনুষ্ঠিতব্য অন্য ৬ উপজেলা এবং ৩১ মার্চ অনুষ্ঠিতব্য কক্সবাজার সদর উপজেলার নির্বাচন অনুষ্ঠিত হবে। ফলে চকরিয়া উপজেলা নির্বাচনে যাতে ভোটারদের অংশগ্রহণ নিশ্চিত করা যায় তা নিশ্চিত করতে চায় নির্বাচন কমিশন।
    এ জন্য চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হচ্ছে। পুলিশ, বিজিবি, র‌্যাব এবং আনসার সদস্যরা নির্বাচনকালীন নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। পাশাপাশি জুডিশিয়াল এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটদেরও মাঠে নামানো হবে। যাতে নির্বাচনকালীন বিশৃঙ্খলা দেখা দিলে জড়িতদের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা যায়। কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।
    এদিকে, ভোটারদের ভোট প্রদান দ্রুত করতে চকরিয়া উপজেলায় বাড়ানো হচ্ছে ভোটিং কক্ষের সংখ্যা। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের কেন্দ্রগুলো বহাল থাকলেও এসব কেন্দ্রে ৫২৫টি কক্ষের সাথে নতুন করে ১০৯ টি কক্ষ স্থাপন করা হবে। চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান এবং সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যানদের ৩টি ব্যালটে সিল মারার কথা চিন্তা করেই এমন সিদ্ধান্ত নেয়া হয়।
    নির্বাচনের প্রাথমিক কাজ হিসেবে ইতোমধ্যে চকরিয়া উপজেলার প্রিজাইডিং, সহকারি প্রিজাইডিং এবং পোলিং অফিসারদের দেয়া হয়েছে প্রশিক্ষণ। গত ৬,৭ এবং ৮ এপ্রিল অনুষ্ঠিত এই প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ বশির আহমেদ।
    এ ব্যাপারে জানতে চাইলে কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার মোহাম্মদ বশির আহমেদ বলেন, ‘চকরিয়া উপজেলা নির্বাচনে ১ পার্সেন্ট ছাড়ও দেয়া হবে না।’ ভোটাররা নির্বিঘেœ তাঁদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন। ভোট চলাকালীন কোন অভিযোগ পেলে ভোটগ্রহণ সাময়িকভাবে স্থগিত অথবা চূড়ান্তভাবে বন্ধ করে দেয়া হবে। সবকিছুই নির্ভর করবে ভোটের দিনের পরিবেশ পরিস্থিতির উপর বলেও জানান তিনি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ