• শিরোনাম

    হাসপাতাল পরিস্থিতির তদন্ত ও সুপারিশ প্রণয়নে কমিটি

    চিকিৎসক ও সেবা গ্রহনকারিদের সহনশীল হবার তাগিদ

    নিজস্ব প্রতিবেদক | ১১ এপ্রিল ২০১৯ | ১:০৭ পূর্বাহ্ণ

    চিকিৎসক ও সেবা গ্রহনকারিদের সহনশীল হবার তাগিদ

    কক্সবাজার জেলা সদর হাসপাতালের উদ্ভুত সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে তদন্ত ও সমস্যা সমাধানের লক্ষ্যে একটি কমিটি গঠণের সিদ্ধান্ত হয়েছে। এই কমিটি আগামী ১৫ দিনের মধ্যে জেলা প্রশাসকের কাছে প্রতিবেদন জমা দিবে। কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আফসারুল আফসার কে প্রধান করে এ কমিটিতে পুলিশ সুপারের প্রতিনিধি, চিকিৎসকদের প্রতিনিধি, সাংবাদিক, মুক্তিযোদ্ধা সহ সুশিল সমাজের প্রতিনিধিরা সদস্য থাকবেন।
    কক্সবাজার জেলা সদর হাসপাতালের সৃষ্ট পরিস্থিতির সমাধন কল্পে এক মতবিনিময় জেলা প্রশাসক কার্যালয়ে গতকাল বুধবার অনুষ্টিত হয়েছে। সভার সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন সভায় এ কমিটি গঠণের ঘোষণা দেন।
    সভায় বক্তারা বলেন,সব পক্ষকে দায়িত্বশীল আচরন করতে হবে। তবে ক্ষুব্ধ হয়ে কোনভাবেই ধর্মঘট করা যাবে না। ডাক্তার হচ্ছেন সমাজ এবং রাষ্ট্রের সম্মানিত পেশাজীবী। জনগনের টাকায় লেখাপড়া করে ডাক্তার হয়ে সেই জনগনকে চিকিৎসা দেবে না, এটা কোন ভাবেই মেনে নেওয়া যায় না। তাই ধর্মঘট কোন সমস্যা সমাধানের পথ হতে পারেনা।
    বক্তারা বলেন, ডাক্তার কারো প্রতিপক্ষ নন তারাই আমাদের অংশ তাই ডাক্তারদের পেশার প্রতি সম্মান রেখে তাদের সম্মান করতে হবে। সভায় বক্তব্য দিতে গিয়ে স্বাস্থ্য বিভাগের চট্টগ্রাম বিভাগীয় পরিচালক হাসান শাহরিয়ার কবীর বলেন, আজকের পর থেকে জেলা সদর হাসপাতালে সব ধরনের সেবা আগের মতই পাওয়া যাবে।
    মতবিনিময় সভায় উপস্থিত থেকে মতামত দেন জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আশরাফুল আশরাফ , অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) আশরাফ হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শাহজাহান আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, জেলা সদর হাসপাতালের ভারপ্রাপ্ত তত্বাবধায়ক ডাঃ বিধান পাল, জেলা প্রেস ক্লাবের সভাপতি মাহাবুবুর রহমান, সাধারণ সম্পাদক আবু তাহের চৌধুরী, সিনিয়র সাংবাদিক তোফায়েল আহমদ, মুক্তি যোদ্ধা কমান্ডার মোঃ শাহজাহান, জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, জেলা বিএমএ সাধারণ সম্পাদক ডাঃ মাহাবুবুর রহমান, চেম্বার আবু মোর্শেদ চৌধুরী খোকা, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ শাহীন আবদুর রহমান সাংবাদিক মাহাবুবুর রহমান প্রমুখ।
    এ সময় বক্তারা বলেন,জেলা সদর হাসপাতালে বহুমুখি সমস্য আছে এর মধ্যে অনতম হচ্ছে নিয়মিত হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা না হওয়া,বিশেষজ্ঞ চিকিৎসকরা ঠিকমত দায়িত্বপালন না করা,ইন্টার্ণ চিকিৎসকরা কিছু অবাঞ্চিত ঘটনার জন্য দেওয়া,দালালের দৌরাত্ব্য,এমআর দের দৌরাত্য¡,প্রাইভেট হাসপাতাল মুখি চিকিৎসা সেবা সহ আরো বেশ কিছু বিষয়ে আলোচনা হয়। পরে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন,সব বিষয় তদারকির জন্য একটি কমিটি গঠন করেন এবং সৃষ্ট বিষয়ে সমাধান করে সাধারণ মানুষকে সেবা নিশ্চিত করার জন্য সবার প্রতি আহবান জানান।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ