• শিরোনাম

    উখিয়া আঃ লীগের আপত্তি ভারপ্রাপ্ত সভাপতি নিয়ে

    জেলা আওয়ামী লীগের কাছে জাহাঙ্গীর চৌধুরীর অভিযোগ

    নিজস্ব প্রতিবেদক | ০৭ মার্চ ২০১৯ | ১:৪২ পূর্বাহ্ণ

    জেলা আওয়ামী লীগের কাছে জাহাঙ্গীর চৌধুরীর অভিযোগ

    মাহমুদুল হক চৌধুরীর ভারপ্রাপ্ত সভাপতি হওয়া নিয়ে আপত্তি তুলেছে উখিয়া উপজেলা আওয়ামী লীগ। বিষয়টিকে অগঠনতান্ত্রিক উল্লেখ করেছেন উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী। পাশাপাশি যে বর্ধিত সভায় মাহমুদুল হক চৌধুরীকে ভারপ্রাপ্ত সভাপতি করা হয়েছে তার বৈধতা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। গতকাল কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে বিষয়টি লিখিতভাবে জানিয়েছেন জাহাঙ্গীর চৌধুরী।
    জেলা আওয়ামী লীগ বরাবরে দেয়া ওই পত্রে জাহাঙ্গীর কবির চৌধুরী ছাড়াও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অধ্যক্ষ শাহ্ আলমের স্বাক্ষরও রয়েছে।
    পত্রটিতে জাহাঙ্গীর কবির চৌধুরী উল্লেখ করেছেন, সাধারণ সম্পাদককে বাদ দিয়ে ৫ মার্চ উখিয়া উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা করা হয়। যে সভায় তিনিসহ উপজেলা আওয়ামী লীগের অধিকাংশ নেতা-কর্মী অনুপস্থিত ছিলেন। ওই সভায় সভাপতির পদত্যাগ, সিনিয়র সহ-সভাপতিকে পদত্যাগ করানো হয়েছে। যা সম্পূর্ণ গঠনতন্ত্র বিরোধী। নতুন ভারপ্রাপ্ত নিয়োগেও গঠনতন্ত্র অনুসরণ করা হয়নি বলে জাহাঙ্গীর কবির চৌধুরী তাঁর দেয়া পত্রে উল্লেখ করেন।
    ৫ মার্চের বর্ধিত সভাকে ‘তথাকথিত’ আখ্যায়িত করে জাহাঙ্গীর কবির চৌধুরী তাঁর পত্রে উল্লেখ করেন মাহমুদুল হক চৌধুরীকে ভারপ্রাপ্ত সভাপতি করার বিষয়টি প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় প্রচারিত হওয়ায় সংগঠনের ভাবমূর্তি ক্ষুণœ হয়েছে। সংগঠনের শৃঙ্খলা ও বিরোধ নিরসনের স্বার্থে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদককে অনুরোধ করেন তিনি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ