• শিরোনাম

    এক মিনিট ব্ল্যাক আউট ও আলোক প্রজ্জ্বলন

    জেলা প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবস পালিত

    নিজস্ব প্রতিবেদক | ২৬ মার্চ ২০১৯ | ১:০১ পূর্বাহ্ণ

    জেলা প্রশাসনের উদ্যোগে গণহত্যা দিবস পালিত

    কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে ২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে দিনব্যাপী কর্মসূচি পালন হয়েছে। সকালে আলোচনা সভা, সন্ধ্যায় ‘আমরা তোমাদের ভুলবোনা’ শীর্ষক অনুষ্ঠান, একমিনিট প্রতীকি ব্ল্যাক আউট ও মোমমবাতি প্রজ্জ্বলন, সাংস্কৃতিক পরিবেশনাসহ নানা কর্মসূচি পালন করা হয়। কক্সবাজার কেন্দ্রিƒয় শহীদ মিনারে ২৫ মার্চ রাত ৯ টা থেকে ৯টা ১ মিনিট পর্যন্ত জরুরি স্থাপনা ব্যতিত সকল স্থানে প্রতীকি ব্ল্যাক আউট তথা অন্ধকার থাকে। এর পর ৯টা ১ মিনিট থেকে ৯ টা ৩ মিনিট মোমবাতি প্রজ্জ্বলন ও কক্সবাজার কেন্দ্রিয় শহীদ মিনারে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল, এমপি আশেক উল্লাহ রফিক, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান, মুক্তিযোদ্ধা মো: আলী। অনুষ্ঠানটি পরিচালনা করেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়ননের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল।
    সকালে জেলা প্রশাসক মো: কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, জেলা আওয়ামীলীগ সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, অতিরিক্ত জেলা প্রশাসক এস এম সরওয়ার কামাল বক্তব্য রাখেন। সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ১৯৭১ সালের এইদিনে বাঙ্গালী জাতির জীবনে এক বিভীষিকাময় রাত নেমে আসে।মধ্যরাতে বর্বর পাকিস্তানী হানাদারবাহিনী তাদের পূর্বপরিকল্পিত অপারেশন সার্চলাইটের নীল নকশা অনুযায়ী আন্দোলনরত বাঙ্গালীদের কন্ঠ চিরতরে স্তব্ধ করে দেয়ার ঘৃণ্যলক্ষ্যে রাজধানী ঢাকাসহ সারাদেশে নিরস্ত্র বাঙ্গালীদের উপর অত্যাধুনিক অস্ত্রে সজ্জিত হয়ে ঝাঁপিয়ে পড়ে। ঐ সময়ে দেশকে পরাধীনতার শৃংখল থেকে মুক্ত করতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে জাগ্রত হয়েছিল বীর বাঙ্গালী জাতি। আর সেই মহান নেতার নেতৃত্বেই আমরা পেয়েছি মহান স্বাধীনতা।আজ পরম শ্রদ্ধা আর ভালবাসায় পুরো জাতি স্মরণ করছে মুক্তিযুদ্ধে আত্মদানকারী লাখো শহীদদের। যাদের জীবন উৎসর্গে আমরা পেয়েছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। আর যাঁরা মহান মুক্তিযুদ্ধে আহত হয়েছেন এবং যুদ্ধ করেছেন সেই বীরদের প্রতি জানাই গভীর শ্রদ্ধা।
    এ ছাড়া কক্সবাজারের উখিয়ার বীর সন্তান শহিদ এটিএম জাফর আলমকে স্বাধীনতা পুরস্কার প্রদান করায় প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন।
    জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় পদস্থ সরকারি কর্মকর্তা,সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগন,জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ