• শিরোনাম

    দেবী শেঠির আইডল শেখ হাসিনা, বললেন ডাকলেই আসবেন

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ০৪ মার্চ ২০১৯ | ১০:৫২ অপরাহ্ণ

    দেবী শেঠির আইডল শেখ হাসিনা, বললেন ডাকলেই আসবেন

    প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিজের আইডল বা আদর্শ বলে মনে করেন ডা. দেবী শেঠি। তাই তার সঙ্গে সাক্ষাতের সুযোগ পাওয়াকে সৌভাগ্যের বিষয় বলে মনে করছেন ভারতের প্রখ্যাত এই হৃদরোগ বিশেষজ্ঞ। একইসঙ্গে জানিয়েছেন, যেকোনো সময় ডাকলেই তিনি চলে আসবেন বাংলাদেশে।

    সোমবার (৪ মার্চ) দুপুরে তেজগাঁওয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তার সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় এই চিকিৎসক এসব কথা বলেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাও ডা. দেবী শেঠির ভূয়সী প্রশংসা করেন।

    আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা পর্যবেক্ষণের জন্য সোমবার জরুরি ভিত্তিতে বাংলাদেশে আসেন ডা. দেবী শেঠি। পরে তিনি প্রধানমন্ত্রীর কার্যালয়ে গিয়ে সেখানে তার সঙ্গে সাক্ষাৎ করেন।

    প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে ডা. দেবী শেঠির সাক্ষাতে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তিনি সারাবাংলাকে বলেন, বাংলাদেশে ওবায়দুল কাদেরকে যে চিকিৎসা দেওয়া হয়েছে তার প্রশংসা করেছেন ডা. দেবী শেঠি। তিনি বলেছেন, ওবায়দুল কাদেরের ওই শারীরিক পরিস্থিতিতে উন্নত দেশের চিকিৎসকরা যা করতে পারতেন, বাংলাদেশের চিকিৎসকরা সেটাই করে দেখিয়েছেন।

    প্রতিমন্ত্রী বলেন, ডা. দেবী শেঠি সাক্ষাতের সময় প্রধানমন্ত্রীকে বলেছেন, আপনি আমার আইডল আপনার সঙ্গে দেখা হওয়াটা আমার জন্য সৌভাগ্যের।

    প্রতিমন্ত্রী বলেন, ডা. দেবী শেঠি বাংলাদেশ ও ভারতের অনেক মানুষের হৃদরোগের চিকিৎসা করেছেন এবং দরিদ্রদের স্বল্প মূল্যে চিকিৎসা দেওয়ার জন্য তিনি খ্যাতি পেয়েছেন। এ প্রসঙ্গ টেনে শেখ হাসিনা বলেন, তুমি যেভাবে চিকিৎসা দাও, তুমি তো গরীবের জন্য ফেরেশতার মতো। প্রধানমন্ত্রীর আহ্বানে সব কাজ ফেলে ঢাকায় এসেছেন বলে ধন্যবাদও জানান শেখ হাসিনা।

    বাংলাদেশের স্বাস্থ্যসেবা নিয়ে কাজ করার জন্যও ডা. দেবী শেঠিকে আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী। এ বিষয়টি প্রধানমন্ত্রী উত্থাপন করলেই দেবী শেঠি বলেন, যখনই ডাকবেন, চলে আসব।

    সাক্ষাতে ওবায়দুল কাদেরের চিকিৎসার সর্বশেষ অবস্থা ও নিজের পর্যবেক্ষণ তুলে ধরেন ডা. দেবী শেঠি।

    এর আগে, দুপুর পৌনে ১টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে ডা. দেবী শেঠিকে বহনকারী একটি চার্টার্ড উড়োজাহাজ। সেখান থেকে সরাসরি বিএসএমএমইউয়ে নিয়ে যাওয়া হয় তাকে। সেখানে গিয়েই ওবায়দুল কাদেরের শারীরক অবস্থা ও তার চিকিৎসার সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করেন তিনি। পরে তাকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে নিয়ে যাওয়ার বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত দেন তিনি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মাতারবাড়ী ঘিরে মহাবন্দর

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ