• শিরোনাম

    হাহাকার করছে ৫ মহল্লার ৭ হাজার পরিবার

    পৌরসভার পানি সরবরাহ নেই দেড়মাস

    দীপক শর্মা দীপু | ০৯ মে ২০১৯ | ১:৫৬ পূর্বাহ্ণ

    পৌরসভার পানি সরবরাহ নেই দেড়মাস

    কক্সবাজার পৌরশহরের বৃহত্তর পেশকারপাড়াসহ ৫টি মহল্লায় পৌরসভার নিয়মিত পানি সরবরাহ নেই। দেড়মাস ধরে পানির জন্য হাহাকার করছে ৫ মহল্লার প্রায় ৭ হাজার পরিবার।
    একদিকে অসহ্য গরম অন্যদিকে লোডশেডিং আর এর মধ্যে পানি সংকটে থাকা পৌরশহরের বাঁকখালী নদীর উপকুলীয় ৫ মহল্লার মানুষদের চরম দুর্বিষহ জীবন কাটাতে হচ্ছে। পেশকারপাড়ার বাসিন্দা শফিকুল ইসলাম জানান, গত দেড়মাস ধরে বৃহত্তর পেশকার পাড়ায় পৌরসভার লাইনের পানি পাওয়া যাচ্ছেনা। মাঝে মধ্যে পানি সরবরাহ করলেও তা ময়লা পানি। পানি সরবরাহ না থাকায় চরম দুর্ভোগে পড়েছে এলাকার লোকজন। গৃহস্থলী কাজকর্ম করা যাচ্ছেনা। পানি ক্রয় করে রান্না, কাপড় ধোয়া, গোসল করারসহ অন্যান্য কাজ সারা হচ্ছে। পানির সংকটে নিয়মিত গোসল করা সম্ভব হচ্ছে।
    নুরপাড়ার জয়নাল আবেদিন জানান, এমনিতেই বাঁকখালী নদীর পাশের এলাকাগুলোতে নলকুপে লবনাক্ত পানি ছাড়া ভালো পানি পাওয়া যায়না। সবসময় খাওয়া পানি কিনে পান করতে হয়। তখন পৌরসভার লাইনের পানি গৃহস্থলী অন্যান্য কাজে ব্যবহার করা হতো। এখন গত একমাস ধরে পৌরসভার লাইনের পানি নিয়মিত সরবরাহ না হওয়ায় খাবারের পানির সাথে সাথে ব্যবহারের পানিও কিনতে হচ্ছে।
    বৃহত্তর পেশকার পাড়া, নুরপাড়া, মাঝের ঘাট এলাকা, হাঙ্গর পাড়া ও উত্তর টেকপাড়া গত দেড়মাস ধরে কক্সবাজার পৌরসভা সরবরাহকৃত লাইনের পানি পাওয়া যাচ্ছেনা। ফলে ৫মহল্লার প্রায় ৭ হাজার পরিবার মহাকষ্টে জীবনযাপন করছেন। এলাকাবাসী জানান, পানি সংকটের বিষয়টি বার বার পৌরসভায় অবহিত করার পরও কোন ব্যবস্থা নেয়া হচ্ছেনা। তবে মাঝে মধ্যে পানি সরবরাহ থাকে। এসব পানি পরিস্কার নয়। নোংরা পানি ব্যবহার করা যায়না। নিয়মিত পানি সরবরাহের দাবি দীর্ঘদিন ধরে করে আসলেও কোন সুরাহা হয়নি। আর বছরের অন্যান্য সময় কিছুটা নিয়মিত পানি সরবরাহ থাকলেও গ্রীস্মকাল আসলে তা অনিমিত হয়ে যায়। এমনকি পানি সরবরাহ বন্ধ হয়ে যায়। গ্রীষ্মকালে পানি সংকটে নিদারুন দিনযাপন করছে পৌরশহরের ৫ মহল্লাবাসীকে। এদিকে এ বিষয়ে জানার জন্য কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমানের সাথে তিনি মুঠোফোন রিসিভ না করাই তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি। তবে পৌরসভা সুত্রে জানা যায়, একটানা পানি সরবরাহ বন্ধ ছিলনা। মাঝে মধ্যে সরবাহ বন্ধ থাকলেও পরবর্তিতে তা নিয়মিত সরবরাহের চেষ্টা করা হয়। তবে এসব এলাকাসহ পৌরশহরে স্থায়ীভাবে পানি সমস্যা সমাধানে কাজ করা হচ্ছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ