• শিরোনাম

    নির্বাচন আসতে ১৫ দিন বাকি

    প্রচারণায় সরওয়ার ও রফিকের চেয়ে এগিয়ে মুজিব চেয়ারম্যান

    সাইফুল ইসলাম: | ০৯ জুলাই ২০১৮ | ১১:২৭ অপরাহ্ণ

    প্রচারণায় সরওয়ার ও রফিকের চেয়ে এগিয়ে মুজিব চেয়ারম্যান

    আসন্ন কক্সবাজার পৌরসভা নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রচারণায় এগিয়ে রয়েছেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও মেয়র প্রার্থী মুজিবুর রহমান চেয়ারম্যান। মেয়র প্রার্থীসহ প্রচারণায় আটঘাট বেঁধে নেমেছেন দলের নেতা-কর্মীরা। নির্বাচন নিয়ে আওয়ামী লীগের প্রার্থী মুজিব চেয়ারম্যান এমন তোড়জোড় থাকলেও ঠিক বিপরীত চিত্র বিএনপির ও জামায়াতের প্রার্থী রফিক ও সওয়ারের। তবে প্রচারণায় বিভিন্ন দিক দিয়ে এগিয়ে রয়েছেন নৌকার প্রার্থী। পৌরসভার বাহারছড়া এলাকার বেশ কয়েকজন ভোটাররা জানান, গণমাধ্যম, ব্যানার, পোষ্টার ও ফেস্টুন অর্থাৎ সবদিক দিয়ে প্রচারণায় এগিয়ে রয়েছেন নৌকার প্রার্থী মুজিব চেয়ারম্যান।

    এদিকে জামায়াত সমর্থিত নাগরিক পরিষদের প্রার্থী ও সাবেক মেয়র সরওয়ার কামাল নারিকেল গাছ প্রতীক নিয়ে ও বিএনপির প্রার্থী ধানের শীষ প্রতীক নিয়ে প্রচারণায় করে আসছেন। তবে দুইজনই ভরসা করে আছেন দলীয় ভোটার জামায়াত ও বিএনপির উপরে। গতকার সকাল সাড়ে ১০টার দিকে পৌরসভার কালুর দোকান এলাকার একটি চায়ের দোকানে বসে কয়েকজন আড্ডা দিতে দেখা যায়-মেয়র পদে বিএনপির প্রার্থী রফিকুল ইসলাম ও জামায়াত সমর্থিত প্রার্থী সরওয়ার কামালের চেয়ে প্রচারণা এগিয়ে রয়েছেন আওয়ামীলীগের প্রার্থী মুজিব চেয়ারম্যান। এমনকি সবার চেয়ে যোগ্যতা সম্পন্ন ব্যক্তিও তিনি। এবারে কক্সবাজার পৌরসভায় মুজিব চেয়ারম্যানেই হবেন পৌর মেয়র।

    তিনি মেয়র হলে কক্সবাজার পর্যটন নগরীর চেহেরা পাল্টে যাবে। যেহেতু প্রধানমন্ত্রীর শেখ হাসিনার মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী তিনি। এদিকে জামায়াত সমর্থিত প্রার্থী সরওয়ার কামাল ও বিএনপির প্রার্থী রফিকুল ইসলাম মেয়র নির্বাচিত হলেও কোন কাজে আসবে না। অতীতেই কোন কাজ করতে পারেনি তাঁরা। তবে জামায়াত সমর্থিত প্রার্থী সরওয়ার কামাল মেয়র হয়েও শেষ মেয়াদ পর্যন্ত চেয়ারে বসা সম্ভব হয়নি। এখানে আবার উন্নয়ন করার সুযোগ কোথায়? বিএনপি সমর্থিত কয়েকজন ভোটারদের দাবী, কক্সবাজারের মাটি বিএনপির ঘাঁটি হিসেবে পরিচিত। এবার যেহেতু দলীয় প্রতীকে নির্বাচন হচ্ছে, তাই নির্বাচনের সুষ্ঠু পরিবেশ থাকলে ধানের শীষের পক্ষে গণজোয়ার সৃষ্টি হবে। অন্যদিকে জামায়াত সমর্থিত ভোটারদের একই মতামত।

    এদিকে আওয়ামী লীগের নেতারা বলছেন- প্রচারণায় কোনো ঘাটতি রাখবো না। তাঁরা নিজেরাই সমর্থকদের নিয়ে ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইবেন। প্রয়োজনে এক বাড়িতে একাধিকবার যাবেন, যাতে নৌকার পক্ষে গণজোয়ার সৃষ্টি হয়। কক্সাবাজারে যে উন্নয়ন হয়েছে, তার মূল্যায়ন করলে ভোটারদের নৌকা ছাড়া অন্য প্রতীকে ভোট দেওয়ার কথা নয়। দেশবিদেশ /০৯ জুলাই ২০১৮/ নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ