• শিরোনাম

    প্রথমার্ধে গোলশূন্য ব্রাজিল-মেক্সিকোর ম্যাচ

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ০২ জুলাই ২০১৮ | ৯:০০ অপরাহ্ণ

    প্রথমার্ধে গোলশূন্য ব্রাজিল-মেক্সিকোর ম্যাচ

    সামারা অ্যারেনায় মেক্সিকোর বিপক্ষে শেষ আটে ওঠার লড়াইয়ে লক্ষ্যে শট নেওয়ায় এগিয়ে ছিল ব্রাজিল। কিন্তু পারেনি তারা লক্ষ্যভেদ করতে। প্রথমার্ধ তাই শেষ হয়েছে গোলশূন্য স্কোরে।

    দুই গোলরক্ষকের পরীক্ষায় শুরু হয় সামার অ্যারেনার লড়াই। ২ মিনিটে গুয়ার্দাদোর ক্রস অ্যালিসন পাঞ্চ করে বিপদমুক্ত করেন। ব্রাজিলিয়ান গোলরক্ষকের হাত ফসকে বেরিয়ে আসা বলে লোসানো হাফ ভলি নেন, মিরান্দা করেন ব্লক।
    ৫ মিনিটে রাফা মারকেসের ভুল পাসে বল পান নেইমার। ২০ গজ দূর থেকে নেওয়া তার শট কাসেমিরো লক্ষ্যে পাঠানোর আগে মেক্সিকান গোলরক্ষক ওচোয়া সেভ করেন। যদিও বল হাতে রাখতে পারেননি তিনি। দুই মিনিট পর নেইমারের ফ্রি কিক বক্স থেকে বিপদমুক্ত করেন আলভারেস
    তারপর থেকে বেশ কিছুক্ষণ মেক্সিকোর আক্রমণভাগ রুখতে ব্যস্ত সময় কাটিয়েছে ব্রাজিলিয়ান ডিফেন্ডাররা। ১৫ মিনিটে ডান দিক থেকে লোসানোর লম্বা ক্রস বক্সের মধ্যে ঢোকে। কিন্তু বলের গতির সঙ্গে পেরে ওঠেননি হাভিয়ের এর্নেন্দেস, পায়ে নিতে পারেননি বল।
    ২২ মিনিটে কার্লোস ভেলার পাসে বল জায়গা করে নেয় বক্সে এক্তর এরেরার পায়ে। তার বাঁ পায়ের প্রথম শট এবার ব্লক করেন লুইস
    নেইমার আবারও মেক্সিকোর রক্ষণভাগে আটকে গেলেনব্রাজিল সুবর্ণ সুযোগ পায় ২৫ মিনিটে। বাঁ দিক দিয়ে নেইমার দ্রুত আলভারেস ও আয়ালাকে পেছনে ফেলে গোলপোস্টের সামনে ঢুকে যান। তার কোনাকুনি নিচু শট বাঁ হাত দিয়ে প্রতিহত করেন ওচোয়া। ২৬ মিনিটে নেইমারের ফ্রি কিক বিপদমুক্ত করতে পারেননি মেক্সিকান ডিফেন্ডাররা। তবে গ্যাব্রিয়েল জেসুসের হাফ ভলি ঠিক রুখে দেয় তাদের রক্ষণভাগ। ১৮ গজ দূর থেকে নেওয়া পাউলিনিয়োর ফিরতি শট ক্রসবারের উপর দিয়ে চলে যায়।
    ৩২ মিনিটে ফিলিপে কৌতিনিয়োর বাড়ানো বলে বাঁ দিক থেকে লক্ষ্যে নিখুঁত শট নেন জেসুস। কিন্তু ওচোয়া দারুণ দক্ষতায় তাকে ব্যর্থ করে দেন। পাউলিনিয়ো ফিরতি শট নেওয়ার আগে আয়ালা বল বিপদজ্জনক জায়গা থেকে ফিরিয়ে দেন।
    প্রথমার্ধে লক্ষ্যে তিনটি শট নিয়েও ওচোয়া বীরত্বে গোলের দেখা পায়নি ব্রাজিল।
    দেশবিদেশ /০২ জুলা্ই২০১৮/ নেছার

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ভুল স্বীকার করা সহজ নয়

    ২৩ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ