• শিরোনাম

    ‘মা ডিসি সাহেব আমাকে মোবাইল করেছেন’

    নিজস্ব প্রতিবেদক | ১৫ মে ২০১৯ | ৫:০৫ অপরাহ্ণ

    ‘মা ডিসি সাহেব আমাকে মোবাইল করেছেন’

    মা মা ডিসি সাহেব আমাকে মোবাইল করেছেন। তিনি বলেছেন, মঙ্গলবার সাড়ে দশটায় সাংষ্কৃতিক কেন্দ্রে আমাদের সংবর্ধণা দেয়া হবে। কক্সবাজার জেলা প্রশাসন অফিস থেকে মায়ের মোবাইল নম্বরে এরকম ফোন পেয়ে মেয়েটি আনন্দে আতœহারা হয়ে পড়ে। বাস্তবে মোবাইলের অপর প্রান্ত থেকে তাকে বলা হয়েছে-আমি ডিসি অফিস থেকে বলছি। সেই ডিসি অফিসের ফোনটিই তার নিকট হয়ে গেছে-ডিসি সাহেবের ফোন।
    মা তাহমিনা আকতার শরমিনও মেয়ের এমন কথায় মহাখুশি। কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে সদ্য ঘোষিত ফলাফলে মেয়ে ফাবিহা বুশরা জিপিএ-৫ পেয়ে হয়তোবা আনমনে কতইনা স্বপ্ন দেখছিল। এমন সময়েই ডিসি সাহেবের ফোন বলে কথা ! এমন একটি ফোন পেয়ে মা-মেয়ের খুশির যেন অন্ত নেই।
    বিকেলে ঘরে ফিরেন বুশরার বাবা এডভোকেট নাজিমুদ্দিন। মেয়ে বুশরা দৌঁড়ে যায় বাবার কাছে। বাবাকেও সে বলে-ডিসি সাহেবের ফোন প্রাপ্তির কথাটি। বাবা আইনজীবী হলেও ছিলেন হাই স্কুলের শিক্ষক। তাই তিনি এসব জানেন। মেয়েকে বুঝালেন-ডিসি সাহেব নয় নিশ্চয় ডিসি অফিসের কোন কর্মকর্তা তোমাকে ফোন দিয়ে অনুষ্টানের তথ্যটি জানিয়েছে।
    বাবার মুখে একথা শুনে মেয়ে বুশরা-মন খারাপ করে। শেষ পর্যন্ত গতকাল মঙ্গলবার সংবর্ধণা অনুষ্টানে এই কৃতি ছাত্রী জেলা প্রশাসকের (ডিসি) দেয়া ক্রেষ্ট এবং একটি সনদ হাতে পেয়েই খুশিতে মেতে উঠে। একজন ডিসি সাহেবের ফোন পেয়ে খুশিতে বুশরার যেন ঘুম হারাম হয়ে গিয়েছিল। শেষ পর্যন্ত শান্তি পেয়েছে বুশরা জেলা প্রশাসনের সংবর্ধনায় সনদ ও ক্রেষ্ট প্রাপ্তির মাধ্যমে। ###

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ