• শিরোনাম

    রংপুরে পাসপোর্ট করতে গিয়ে তিন রোহিঙ্গা তরুণী আটক

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ০৭ জুলাই ২০১৯ | ১০:৪০ অপরাহ্ণ

    রংপুরে পাসপোর্ট করতে গিয়ে তিন রোহিঙ্গা তরুণী আটক

    রংপুরে পাসপোর্ট করতে গিয়ে আটক হয়েছেন বাংলাদেশে আশ্রয় নেওয়া মিয়ানমারের তিন রোহিঙ্গা তরুণী।  রোববার (০৭ জুলাই) দুপুরে রংপুর আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের কর্মকর্তারা তাদের আটক করেন। 

    পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে সন্ধ্যার দিকে রংপুর মহানগর পুলিশের (আরএমপি) কোতোয়ালী থানায় তাদের হস্তান্তর করা হয়।

    আটকরা হলেন- তাসমিনারা বেগম (২৪), শারমিন আক্তার (২০) এবং সুমাইয়া আক্তার (২০)।

    রংপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ-পরিচালক নূরুল হুদা বলেন, রোববার দুপুরে ওই তিন তরুণী পাসপোর্ট করতে অফিসে আসেন। এ সময় কথাবার্তায় সন্দেহ হলে তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়। এরপরই মূলত জানা যায় যে তারা মিয়ানমারের রোহিঙ্গা বিষয়টি প্রকাশ পায়।
    ‘আটক তিনজনের জাতীয় পরিচয়পত্র নকল বলে ধারণা করা হচ্ছে। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। এ ব্যাপারে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।’

    তিনি জানান, আটক তিন তরুণী ভুয়া জন্মসনদসহ সব কাগজপত্রে রংপুর সদর উপজেলার মমিনপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) ঠিকানা ব্যবহার করেছে।

    আটক তিন তরুণী বাংলানিউজকে বলেন, রংপুরের এক দালাল টেকনাফ থেকে রোববার সকালে তাদের রংপুরে এনেছে। এরপর তারা স্থানীয় একটি হোটেলে ছিলেন।

    ‘৫০ হাজার টাকার বিনিময়ে তাদের তিনজনকে পাসপোর্ট করে দেওয়ার চুক্তি হয়েছে ওই দালালের সঙ্গে। এরই মধ্যে ২০ হাজার টাকা অগ্রিম দেওয়া হয়েছে। আর সব কাগজপত্রও সেই দালালই করে দিয়েছে।’

    যোগাযোগ করা হলে রংপুর মহানগর পুলিশের কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রশিদ বাংলানিউজকে বলেন, তিন রোহিঙ্গা তরুণীকে থানায় নিয়ে আসা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ