• শিরোনাম

    রামু চৌমুহনীতে অবৈধ ভাবে গড়ে উঠা ঝুপড়ি দোকান উচ্ছেদ

    শওকত ইসলাম,রামু | ২৫ জুন ২০১৯ | ১২:৩৩ পূর্বাহ্ণ

    রামু চৌমুহনীতে অবৈধ ভাবে গড়ে উঠা ঝুপড়ি দোকান উচ্ছেদ

    রামু উপজেলা সদরের গুরুত্বপূর্ণ এলাকা চৌমুহনীতে সড়কের দুই পাশ ঘিরে গড়ে উঠে অসংখ্য ছোটবড় স্থাপনা-ঝুপড়িঘর। রাস্তার উপর বসানো হয় চা-পানের দোকান। ফুটপাত দখল করে দোকানঘর ভাড়া দেয় স্থানীয় কিছু প্রভাবশালী লোক। যে কারণে প্রায়শঃ ছোটখাটো দুর্ঘটনা ঘটে
    অবশেষে সোমবার (২৪ জুন) সকাল থেকে এসব অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করেছে উপজেলা প্রশাসন রামু। নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)
    প্রণয় চাকমার নেতৃত্বে পলিচালিত অভিযানে চৌমুহনী ও আশপাশ থেকে ফলের দোকান প্রায় ২০টি ,পানের দোকান প্রায় ৩৫টি,আরো কিছু ঝুপড়ী দোকান স্থাপনা গুড়িয়ে দেয়া হয়। উদ্ধার করা হয় ড্রইন,প্রাচীন শশানে সামনে পুটপাতে গড়ে উটা মুরগির দোকান ও শতাদিক বিলবোর্ড উচ্ছেদ করা হয়। সতর্ক করা হয় অবৈধ স্থাপনাকারীদের। এ সময় উপজেলার সহকারি কমিশনার (ভূমি)
    চাই থোয়াইহলা চৌধুরী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ফরহাদ হোসেন, সড়ক ও জনপথ বিভাগের (সওজ) উপবিভাগীয় প্রকৌশলি মাসুদুর রহমান, উপসহকারি প্রকৌশলি পলাশ চাকমা, সার্ভেয়ার কেবল চাকমা, থানার উপপরিদর্শক আনোয়ার হোসেন উপস্থিত ছিলেন।
    উচ্ছেদ অভিযান প্রসঙ্গে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রণয় চাকমা বলেন, রামুর মূল শহরে ঢুকার পথ থেকে শুরু করে বাজারের অনেক পয়েন্টে ঝুপড়ি দোকান বসানো হয়েছে। যে কারণে সৌন্দর্যহানির পাশাপাশি প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা। ফুটপাথ দখল এসব দোকানপাটের কারণে পথচলায় প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। তাই দুর্ভোগের বিষয়টি চিন্তা করে উচ্ছেদ অভিযান চালানো হয়েছে। রামুকে পরিচ্ছন্ন করতে অভিযান অব্যাহত থাকবে বলে জানান ইউএনও প্রণয় চাকমা। উপজেলা প্রশাসনের উদ্যোগকে স্বাগত জানিয়েছে স্থানীয়রা।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ