• শিরোনাম

    শিক্ষক বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা মানিকগঞ্জের জান্নাতুল

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ০৯ জুন ২০১৯ | ১২:১৯ পূর্বাহ্ণ

    শিক্ষক বাতায়নের সেরা কন্টেন্ট নির্মাতা মানিকগঞ্জের জান্নাতুল

    শিক্ষক বাতায়নের ২৩তম সপ্তাহের সেরা কন্টেন্ট নির্মাতা হলেন মানিকগঞ্জের শিবালয়ের নয়াবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জান্নাতুল ফেরদৌসি। প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পরিচালিত এ টু আই কর্মসূচির আওতায় শিক্ষক বাতায়নে চলতি সপ্তাহের (২৩ সপ্তাহের)তিন জন সেরা কন্টেন্ট নির্মাতার একজন তিনি। অন্য দু’জন হলেন, সিরাজগঞ্জের সহকারী প্রাথমিক শিক্ষক সালমা খাতুন ও প্রধান শিক্ষক মাহমুদ শরীফ।

    শিক্ষক বাতায়ন সূত্রে জানা যায়, সারাদেশের প্রায় ৯ লাখ শিক্ষক/শিক্ষিকা আছেন। তাদের মধ্যে আইসিটি ইন এডুকেশনে প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষক হচ্ছেন ৩ লাখ ৬৮ হাজার ৭৪৭ জন। এবার ১ লাখ ৬০ হাজার ৭৭৭টি কন্টেন্ট শিক্ষা বাতায়নে আপলোড করা হয়েছে। এর মধ্যে মডেল কন্টেন্ট ৯৪৩টি। ২৩তম সপ্তাহে সেরা কন্টেন্ট নির্মাতা জান্নাতুল ফেরদৌসি কন্টেন্ট আপলোড করেছেন ২৩টি।

    জান্নাতুল ফেরদৌসি আইসিটি ইন এডুকেশন এর ওপর প্রশিক্ষণ নিয়ে কন্টেন্ট নির্মাণ ও তা আপলোড করছেন। তিনি শিক্ষক বাতায়নের গুরত্ব নিয়ে শিক্ষকদের সঙ্গে একাধিক বিষয় নিয়ে আলোচলা সভা করেছেন এবং বিভিন্ন সচেতনতা মূলক কর্মকাণ্ড পরিচলনা করে আসছেন। পাশাপাশি তিনি বিভিন্ন শিক্ষামূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত আছেন।

     

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মাতারবাড়ী ঘিরে মহাবন্দর

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ