• শিরোনাম

    আগামিকাল মনোনয়নপত্র বাছাই

    সদর উপজেলায় ২২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

    নিজস্ব প্রতিবেদক | ০৫ মার্চ ২০১৯ | ১:৩৮ পূর্বাহ্ণ

    সদর উপজেলায় ২২ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

    অবশেষে কক্সবাজার সদর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীর খরা কাটলো। মনোনয়নপত্র দাখিলের শেষ দিন গতকাল চেয়ারম্যান পদে মনোয়নপত্র জমা দিয়েছেন আরো ৭ প্রার্থী। তাঁরাসহ ৯ প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করলেন। ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীর সংখ্যা এখন ১০ জন। সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে নতুন করে কেউ মনোনয়নপত্র ক্রয় এবং দাখিল করেননি।
    গতকাল ৪ মার্চ মনোনয়নপত্র দাখিলের শেষ দিন উৎসবমুখর ছিলো রিটার্নিং অফিসারের কার্যালয়। নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহকারীরা সকাল থেকে বিকেল পর্যন্ত জমা দেন মনোনয়নপত্র। কোন ধরনের বিশৃঙ্খলা ছাড়াই প্রার্থীরা স্বশরীরে উপস্থিত হয়ে মনোনয়নপত্র দাখিল করেন। নতুন করে মনোনয়নপত্র ৭ দাখিলকারীর মধ্যে ৫ জনই প্রত্যক্ষভাবে ক্ষমতাসীন আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত। বিএনপি নেতা রফিকুল ইসলাম এবং জামায়াত নেতা শহীদুল আলম বাহাদুর (ভিপি বাহাদুর) মনোনয়নপত্র সংগ্রহ করলেও গতকাল তা দাখিল করেননি। ফলে বিএনপি এবং জামায়াতের ৩১ মার্চ অনুষ্ঠিতব্য কক্সবাজার সদর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।
    চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীদের মধ্যে রয়েছেন, কক্সবাজার পৌরসভার ৪ বারের নির্বাচিত সাবেক চেয়ারম্যান নুরুল আবছার, ইদগাঁও সদর ইউপি চেয়ারম্যান সোহেল জাহান চৌধুরী, জেলা পরিষদের সদস্য ও কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহামুদুল করিম, কক্সবাজার সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ২ বার উপজেলা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী আবু তালেব, কক্সবাজার জেলা ছাত্রলীগ সভাপতি ইশতিয়াক আহমেদ, জামায়াত নেতা আব্দুল্লাহ্ আল মোর্শেদ ও জাপা নেতা আতিকুর রহমান। উল্লিখিতরা ছাড়াও ইতঃপূর্বে ঘোষিত সময়ে মনোনয়নপত্র দাখিল করেছিলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী কায়সারুল হক এবং স্বতন্ত্র প্রার্থী সেলিম আকবর।
    ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন, আমজাদ হোসেন, কাজী রাসেল আহমেদ, রশিদ মিয়া, মোর্শেদ হোসেন, আব্দু রহমান, কাউয়ুম হোসেন, হাসান মুরাদ, বাবুল কান্তি এবং কামাল উদ্দিন এবং মিজানুর রহমান।
    সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিলকারীরা হলেন, বর্তমান ভাইস চেয়ারম্যান হেলেনাজ তাহেরা, কক্সবাজার জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হামিদা তাহের ও কক্সবাজার জেলা যুব মহিলা লীগের সভানেত্রী আয়েশা সিরাজ।
    আগামিকাল ৬ মার্চ (বুধবার) দাখিলকৃত মনোনয়নপত্র বাছাই করা হবে। বাছাইয়ে উত্তীর্ণরা ১৩ মার্চ পর্যন্ত নিজ নিজ মনোনয়নপত্র প্রত্যাহারের সুযোগ পাবেন। ৩১ মার্চ অনুষ্ঠিত হবে কক্সবাজার সদর উপজেলা নির্বাচন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ