• শিরোনাম

    সাকিব… দ্য ম্যাজিশিয়ান

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২৪ জুন ২০১৯ | ১০:০৪ অপরাহ্ণ

    সাকিব… দ্য ম্যাজিশিয়ান

    সেমির পথে হাঁটতে আজ জয় চাই। আফগানদের উইকেট শিকার করতেই হবে। ২৬২ রানের আগেই আটকাতে হবে তাদের। তাই প্রথম শিকারটা করলেন সাকিব আল হাসান। ১০ ওভারে যখন রানের চাকা সচল ঠিক তখনই আফগান শিবিরে থাবা দেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। রহমত শাহকে তামিমের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরান সাকিব। এরপর আঘাত হানেন মোসাদ্দেক হোসেন। ১১ করা শাহিদীকে ফেরান তিনি।

    এই রিপোর্ট লেখা পর্যন্ত আফগানিস্তানের স্কোর ৩৩ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১২২ রান। ইকরাম আলী ৩ ও শামিউল্লাহ সেনওয়ারী খেলছেন ৭ রানে।

    এর আগে বিশ্বকাপের ৩১তম ম্যাচে টসে হেরে ব্যাট করতে নেমেই বিপাকে পড়ে টাইগার শিবির। থার্ড আম্পায়ার আলীম দারের বিতর্কিত সিদ্ধান্তে সাজঘরে ফিরতে বাধ্য হন লিটন দাস। তারপর তামিম ইকবালেরও বিদায়। তামিম করেন ৩৬ রান। দুই উইকেট পড়ে যাওয়ায় খানিকটা বিপাকে পড়লেও সাকিব-মুশফিক জুটিতে ছন্দে ফেরে বাংলাদেশ। তবে সাকিব ৫১ করে ফিরলে কিছুটা ছন্দপতন হয় বাংলাদেশের। এরপর সৌম্যকে মুজিব ফেরালে আবারো বিপদে পড়ে বাংলাদেশ। তবে মুশফিকের দায়িত্বশীল ব্যাটিং শেষ পর্যন্ত ২৬২ রানের স্কোর গড়তে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে।  ডান পায়ের কাফে ব্যথা নিয়ে খেলা মাহমুদউল্লাহও ব্যক্তিগত ইনিংস বেশি বড় করতে পারেননি। ২৭ রানে ফেরেন গুলবদিন নায়েবের বলে। তবে শেষ দিকে মোসাদ্দেকের ২৪ বলে ৩৫ রানও দলীয় স্কোরে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখে।

    আফগানদের পক্ষে মুজিব উর রহমান তিনটি, নায়েব ২টি, দৌলত জাদরান ও নবী একটি করে উইকেট সংগ্রহ করেন।
    সেমিফাইনালেন টিকিট কাটতে আজকের ম্যাচে জয়ের বিকল্প নেই বাংলাদেশের। হারলেই শেষ সেমিতে যাবার স্বপ্ন। এই গুরত্বপূর্ণ ম্যাচে আফগান অধিনায়ক গুলবাদিন নাইব টসে জয় পান। সিদ্ধান্ত নেন ফিল্ডিংয়ের।

    বাংলাদেশ দলে আজ দুটি পরিবর্তন রয়েছে। ইনজুরি কাটিয়ে টাইগার একাদশে ফিরেছেন মোসাদ্দেক হোসেন ও সাইফউদ্দিন। একাদশ থেকে বাদ পড়েছেন সাব্বির রহমান ও রুবেল হোসেন। অন্যদিকে আফগানিস্তান একাদশেও দুটি পরিবর্তন। ভারতের সঙ্গে খেলা শেষ ম্যাচে থাকা হযরতুল্লাহ জাজাই ও আফতাব আলম আজকের ম্যাচে নেই একাদশে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ