• শিরোনাম

    সাবেক বিশ্ব সুন্দরী মানুষী চিল্লার ফিটনেস ধরে রাখেন যেভাবে

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ০৭ মার্চ ২০১৯ | ৯:৫৯ অপরাহ্ণ

    সাবেক বিশ্ব সুন্দরী মানুষী চিল্লার ফিটনেস ধরে রাখেন যেভাবে

    ২০১৭ সালে বিশ্ব সুন্দরী খেতাব অর্জন করেন ভারতের মানুষী চিল্লার। চিকিৎসা বিজ্ঞানের ছাত্রী মানুষী বরাবরই তার ফিটনেস বজায় রাখতে যথেষ্ট সচেতন। অনেকেই সাবেক এই বিশ্ব সুন্দরীর মতো শারীরিক ফিটনেসের স্বপ্ন দেখেন। মানুষীর মতো ফিটনেস বজায় রাখতে চাইলে তার খাদ্যতালিকা অনুসরণ করতে পারেন।

    মানুষীকে সবসময় ব্যস্ততার মধ্যে থাকতে হয়। কখনও কখনও কাজের প্রয়োজনে লম্বা যাত্রাও তাকে করতে হয়। সেই সময তার ঘুম কিংবা দৈনন্দিন কর্মসূচি ব্যাহত হয়। তবে মানুষী তার খাবারের তালিকা একই রাখার চেষ্টা করেন। তিনি দিনে ৬ বার ছোট ছোট আকারে খাবার খান। তবে সেগুলো যাতে পুষ্টিসম্মত হয় সেদিকে তার বিশেষ খেয়াল থাকে।

    মানুষীর খাদ্যতালিকায় যেসব খাবার থাকে-

    ১. মানুষী তার দিন শুরু করেন এক গ্লাস হালকা গরম পানিতে লেবুর রস পান দিয়ে। এটি তার শরীর থেকে বর্জ্র বের করতে সাহায্য করে। এটা তিনি ছাত্রজীবন থেকেই করে আসছেন।

    ২. মানুষী কখনই সকালের নাস্তা বাদ দেন না। এ সময় তিনি প্রোটিন ও কার্বো হাইড্রেট জাতীয় খাবার বেশি খান। এর মধ্যে অ্যাভোকোডো,মিষ্টি আলু, ডিম ইত্যাদি উল্লেখযোগ্য। এই খাবারগুলিই তাকে সারাদিন সক্রিয় থাকতে সাহায্য করে।

    ৩.সকালের নাস্তার পর কিছুটা বিরতি দিয়ে মানুষী প্রতিদিন একটা করে ডাব খান। তার মতে, এটা তার ত্বকের উজ্জ্বলতা ধরে রাখতে সাহায্য করে। কখনও কখনও এক কাপ ব্লাক কফিও পান করেন তিনি।

    ৪. দুপুরের খাবারে মানুষীর খাদ্যতালিকায় থাকে রুটি,ডাল আর মুরগীর মাংস । এই সময় তিনি টক দই এবং সালাদও খান।

    ৫. যেহেতু মানুষীকে সন্ধ্যায়ও কাজ করতে হয় এ কারণে বিকালে তিনি শক্তি বাড়াতে পারে এমন কিছু খাবার খান। তার বিকালের নাস্তায় কলা ও প্রোটিন জাতীয় খাবার থাকে। এ সময় তিনি কিছু বাদামও খান।

    ৬. ঘুমানোর অন্তত তিন ঘন্টা আগে মানুষী রাতের খাবার খান। এ সময তার খাদ্যতালিকায় মুরগীর রোষ্ট অথবা গ্রিলড শাকসবজি থাকে। সেই সঙ্গে স্যুপও খান তিনি।

    দিনের এইসব খাবারের পাশাপাশি নিয়মিত ব্যায়াম, যোগব্যয়াম এবং সাঁতারও কাটেন মানুষী। সূত্র : টাইমস অব ইন্ডিয়া

    Comments

    comments

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ