• শিরোনাম

    চিংড়ি মহাল কমিটি ও টাস্কফোর্সের সভা অনুষ্ঠিত, চিংড়ী ঘের এলাকায় চাষীদের নিরাপত্তা নিশ্চিতের উপর গুরুত্বারোপ

    ৩১’শ একর চিংড়ী জমি ইজারা দেয়ার সিদ্ধান্ত

    নিজস্ব প্রতিবেদক | ২৯ মে ২০১৯ | ১:৩৯ পূর্বাহ্ণ

    ৩১’শ একর চিংড়ী জমি ইজারা দেয়ার সিদ্ধান্ত

    আওয়ামী লীগ সরকারের ১১ বছরের মতো সময়ে পুরো জেলাব্যাপী ৩ হাজার ১’শ একর অবৈধ দখলে থাকা চিংড়ী জমি রাষ্ট্রের অনুকূলে আনার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন। পাশাপাশি রপ্তানিযোগ্য চিংড়ী চাষকালে যাতে সন্ত্রাসী কর্মকা- না ঘটে। সে ব্যাপারে কঠোর হতে চলেছে প্রশাসন।
    গতকাল ২৮ মে দুপুরে কক্সবাজার জেলা চিংড়ী মহাল কমিটি ও জেলা টাস্কফোর্সের সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ওই সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও চিংড়ি মহাল কমিটির সদস্য সচিব মোহাম্মদ আশরাফুল আফসার, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সিরাজুল মোস্তফা, কমিটির সদস্য সালাহ উদ্দিন আহমদ সিআইপি, রেজাউল করিম, গিয়াস উদ্দিন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।
    সভায় জানানো হয় বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা) কর্তৃক দায়েরকৃত একটি রিট (আবেদন) উচ্চ আদালতে বিচারাধীন। এ কারণে চিংড়ী জমির ইজারা প্রদানে জটিলতা সৃষ্টি হয়েছে। রিটটির দ্রুত নিষ্পত্তি করে চিংড়ী জমির বকেয়া রাজস্ব আদায়ের সিদ্ধান্ত নেয়া হয় গতকাল অনুষ্ঠিত ওই সভায়।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ