বৃহস্পতিবার ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

অনশন ভাঙলেন নন এমপিও শিক্ষকরা

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বুধবার, ১১ জুলাই ২০১৮

অনশন ভাঙলেন নন এমপিও শিক্ষকরা

এমপিওভুক্তির দাবিতে অনশনরত ননএমপিও শিক্ষকরা অনশন ভেঙেছেন। বুধবার (১১ জুলাই) ৩২দিনের অবস্থান কর্মসূচি ও ১৭ দিনের অনশনের পর আজ জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান ননএমপিও শিক্ষকদের অনশন ভাঙিয়েছেন।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদের আশ্বাসের উপর ভিত্তি করেই তারা আন্দোলন স্থগিত করেছেন। নন-এমপিও শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক অধ্যক্ষ বিনয় ভূষণ রায়সহ আন্দোলনকারী শিক্ষকদের ৫ সদস্যের প্রতিনিধি দল বুধবার শিক্ষামন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। এ সময় আন্দোলন স্থগিতের আহ্বান জানান শিক্ষামন্ত্রী।
বিনয় ভূষণ রায় বৈঠক শেষে সাংবাদিকদের বলেন, আমাদের সঙ্গে শিক্ষামন্ত্রীর বৈঠক হয়েছে। তিনি আমাদের বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখছেন। শিক্ষকরা তাদের যৌক্তিক দাবি আদায়ে গত এক মাস ধরে খোলা আকাশের নিচে আন্দোলন করে যাচ্ছেন- শিক্ষামন্ত্রী তাতে দুঃখ প্রকাশ করেছেন। শিক্ষকদের দাবি আদায়ে অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছেন বলে জানিয়েছেন তিনি। শিক্ষকদের দাবি কতটুকু আদায় করা সম্ভব হয়- সেটি নিয়ে শিক্ষামন্ত্রী কাজ করে যাচ্ছেন।

শিক্ষামন্ত্রীর আশ্বাসে সন্তুষ্ট প্রকাশ করেছেন শিক্ষক নেতারা। তারা বলেন, শিক্ষামন্ত্রীর সঙ্গে আমাদের ফলপ্রসূ আলোচনা হয়েছে। আমরা আশা করি সরকার আমাদের ন্যায্য দাবিতে গুরুত্ব দিয়ে তা বাস্তবায়নের উদ্যোগ নেবে।

প্রসঙ্গত, এমপিওভুক্তির দাবিতে গত এক মাস ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছেন নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা। প্রতিদিনের মতো বুধবার ১৭তম দিনে জাতীয় প্রেস ক্লাবের সামনে খোলা আকাশের নিচে বসে আন্দোলকারীরা অমরণ অনশন পালন করে যাচ্ছেন।

Comments

comments

Posted ৪:৪৯ অপরাহ্ণ | বুধবার, ১১ জুলাই ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com