• শিরোনাম

    অনুপ্রবেশে টেকনাফের ইয়াবা তালিকাভুক্ত মৌলভী রফিকের দৌঁড়ঝাপ !

    নিজস্ব প্রতিবেদক | ২৯ নভেম্বর ২০১৯ | ১:০২ পূর্বাহ্ণ

    অনুপ্রবেশে টেকনাফের ইয়াবা তালিকাভুক্ত মৌলভী রফিকের দৌঁড়ঝাপ !

    স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা কারবারিদের বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্দ্দেশনা মতে দলে স্থান না দেয়ার কথা। দলের কেন্দ্রীয় নির্দ্দেশনা মতে কক্সবাজার জেলা আওয়ামী লীগ ইতিমধ্যে টেকনাফে সম্মেলনের মাধ্যমে নব গঠিত একটি কমিটি বাতিলও করে দিয়েছে। তারপরেও তালিকাভুক্ত ইয়াবা কারবারির দল বসে নেই। নানা কৌশলে দলে অনুপ্রবেশ করতে উঠেপড়ে লেগেছেন।

    এমনই একজন তালিকাভুক্ত ইয়াবা কারবারি দলে অনুপ্রবেশ করতে দৌঁড়ঝাপ করছেন বলে অভিযোগ উঠেছে। তিনি মৌলভী রফিক আহমদ। টেকনাফের বাহারছড়া ইউনিয়নের বাসিন্দা তিনি। অল্প দিন আগেও সক্রিয় নেতা হিসাবে সময় পার করেছেন হেফাজতে ইসলামীর সাথে।
    টেকনাফের সাবেক এমপি এবং স¦রাষ্ট্র মন্ত্রণালয়ের শীর্ষ তালিকাভুক্ত ইয়াবা কারবারের পৃষ্টপোষক আবদুর রহমান বদির ছোট ভাই এবং টেকনাফ পৌরসভার প্যানেল মেয়র, আল্লামা আহমদ শফির অন্যতম অনুসারি ও প্রভাবশালী হেফাজত নেতা মৌলভী মুজিবুর রহমানের সাথেই হেফাজতে ইসলামীর সক্রিয় নেতা মৌলভী রফিক আহমদ ছিলেন টেকনাফ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান।

    মৌলভী রফিক আহমদ হচ্ছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ২৬ নম্বর তালিকাভুক্ত ইয়াবা কারবারি। তার জমজ ভাই বর্তমানে কারাগারে আটক থাকা মৌলভী আজিজ আহমদ উক্ত তালিকায় ২৫ নম্বরের তালিকাভুক্ত। ভাই মৌলভী আজিজ আহমদ ২০১৪ সাল থেকে আওয়ামী লীগের কমিটিতে থাকলেও মৌলভী রফিক আহমদ ছিলেন হেফাজতের সাথে। ভাই মৌলভী আজিজ আহমদ দুর্নীতির দায়ে কারাগারে প্রবেশের পর থেকে আওয়ামী লীগে অনুপ্রবেশের জন্য মরিয়া হয়ে পড়েছেন মৌলভী রফিক আহমদ। এমনকি তিনি টেকনাফের বাহারছড়া ইউনিয়ন আহ্বায়ক কমিটিতে হলেও নাম লেখাতে চান। এজন্য তিনি অত্যন্ত সক্রিয় সময় কাটাচ্ছেন বলে জানা গেছে। ২০১৬ সালে গঠিত ইউনিয়ন আহ্বায়ক কমিটিতে আহ্বায়ক হচ্ছেন নুরুল হক এবং যুগ্ন আহ্বায়ক হচ্ছেন সাইফুল কোম্পানী ও আবদুল্লাহ আল মামুন। উক্ত কমিটিতে হলেও মৌলভী রফিক আহমদ কোন রকমে একটি স্থান চান। এ জন্য তার দৌড়ঝাঁপেরও যেন শেষ নেই।

    প্রসঙ্গত গত ১৪ নভেম্বর বাহারছড়া ইউনিয়ন কমিটির সম্মেলন হলেও তা তিনদনি পর ১৭ নভেম্বর জেলা আওয়ামী লীগ এক তরফা সম্মেলনের কারনে তা বাতিল করে দেয়। একই কারনে ১৬ নভেম্বর গঠিত হ্নীলা ইউনিয়ন কমিটিও বাতিল করা হয়। অপরদিকে গত ১৫ নভেম্বর অনুষ্টিত সম্মেলনের মাধ্যমে গঠিত টেকনাফ সদর ইউনিয়ন কমিটিতে তালিকাভুক্ত ইয়াবা কারবারি কমিটিতে ঢুকে পড়ায় সেই কমিটিও বাতিল করে দেয়া হয়েছে।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ