• শিরোনাম

    অনুমোদনহীন টেস্টিং কিটে পরীক্ষা করা যাবে না: স্বাস্থ্য মন্ত্রণালয়

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ২৫ এপ্রিল ২০২০ | ৯:১৩ অপরাহ্ণ

    অনুমোদনহীন টেস্টিং কিটে পরীক্ষা করা যাবে না: স্বাস্থ্য মন্ত্রণালয়

    সরকারের অনুমোদনহীন কোনো কিট দিয়ে পরীক্ষা করা যাবে না এবং তা গ্রহণযোগ্যও হবে না। স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন) ও মন্ত্রণালয়ের মিডিয়া সেলের আহ্বায়ক মো. হাবিবুর রহমান খান সাংবাদিকদের ব্রিফিংকালে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

    স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সভাকক্ষে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মিডিয়া সেলের পক্ষ থেকে আজ শনিবার এই প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়।

    হাবিবুর রহমান খান বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশিত পদ্ধতি অনুযায়ী ও সরকারিভাবে পরীক্ষা-নিরীক্ষা শেষে অনুমোদিত কিটস এর মাধ্যমেই কেবল পরীক্ষা করা হচ্ছে। র‌্যাপিড কিটস নিয়েও বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা রয়েছে এবং সে অনুযায়ী সরকার কাজ করছে। ব্রিফিংকালে মিডিয়া সেলের আহ্বায়ক মিডিয়া সেল গঠনের কারণ ও কর্মপরিকল্পনা তুলে ধরেন।

    ব্রিফিংকালে মো. হাবিবুর রহমান খান করোনাভাইরাস মোকাবেলায় শুরু থেকে সরকারের কার্যক্রম ধারাবাহিকভাবে তুলে ধরেন।

    করোনা প্রতিরোধে দেশব্যাপী সকল হাসপাতালে চিকিৎসা সেবা মনিটরিং এর জন্য বর্তমানে মন্ত্রণালয়ের ৪৪ জন কর্মকর্তা নিয়োজিত রয়েছে এবং জেলা শহরে করোনা পরীক্ষায় ব্যবহারের জন্য ২টি করে আলাদা গাড়ি বরাদ্দ রাখা আছে বলেও হাবিবুর রহমান খান জানান। করোনা মোকাবেলায় নতুন আরো ২ হাজার চিকিৎসক ও ৬ হাজার নার্স নিয়োগে সরকার কাজ করছে বলেও তিনি জানান।

    প্রেস ব্রিফিং এর আগে সকাল ১১টায় মিডিয়া সেলে একটি জরুরি বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে প্রতিদিনের মিডিয়া মনিটরিং করে তার রিপোর্ট মন্ত্রণালয়ের মন্ত্রী, সচিবসহ সংশ্লিষ্টদের দৃষ্টিগোচর করার উদ্যোগ নেওয়া হয় এবং করোনায় সকল তথ্য আপডেট রাখতেও কাজ করার উদ্যোগ গ্রহণ করা হয়।

    ব্রিফিংকালে স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব বেগম রীনা পারভীন, যুগ্মসচিব নিলুফার নাজনীন ও মিডিয়া সেলের সদস্য সচিব মো. মাইদুল ইসলাম প্রধান উপস্থিত ছিলেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মাতারবাড়ী ঘিরে মহাবন্দর

    ১৩ ফেব্রুয়ারি ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ