বুধবার ২রা ডিসেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

অফিসে এসে ঘুমালেই পাবেন বোনাস!

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   সোমবার, ০১ জুলাই ২০১৯

অফিসে এসে ঘুমালেই পাবেন বোনাস!

চিকিৎসকদের মতে একজন প্রাপ্তবয়স্ক মানুষের অন্তত আট ঘণ্টা ঘুম প্রয়োজন। বলা বাহুল্য, কাজের চাপেই হোক বা অন্যান্য কারণে হোক, বেশিরভাগ মানুষই আট ঘণ্টার কম ঘুমান। পুরো বিশ্বেই ছাত্র ও চাকরিজীবীরা পর্যাপ্ত ঘুমের অভাবে ভোগেন সবসময়। জাপানের মানুষও একই সমস্যার শিকার। ব্যস্ত জীবনে অনেকেই প্রয়োজনের তুলনায় কম ঘুমিয়ে থাকেন। রাত জেগে কাজ করা, টিভি দেখা কিংবা ইন্টারনেট ব্রাউজিংয়ে এখন অনেকেই অভ্যস্ত। এদিকে আবার ভোরে উঠেই অফিসে ছুটতে হয়। ফলে সারাদিন ঢুলুঢুলু চোখ। আচ্ছা, যদি অফিসেই একটু ঘুমিয়ে নেওয়া যায় তাহলে বিষয়টা কেমন হয়? আবার যদি ঘুমের জন্য মিলত অফিসের বসের বাহবা! এমনকি ঘুমের জন্য বেতনের সঙ্গে পেলেন বেশ কিছু বোনাসও! না অবাক হওয়ার কিছু নেই, জাপানের বেশ কিছু সংস্থায় এখন এটাই নিয়ম।

একজন জাপানি নাগরিক প্রয়োজনের তুলনায় প্রায় ৩৬ মিনিট কম ঘুমিয়ে থাকেন। আর সেই দিকে নজর দিয়েই কর্মচারীদের পর্যাপ্ত ঘুমের ব্যবস্থা করছে জাপানের বিভিন্ন সংস্থা।

পর্যাপ্ত ঘুমের প্রয়োজনীয়তা মাথায় রেখেই জাপানে একাধিক অফিস কর্মীদের পর্যাপ্ত ঘুমের ব্যবস্থা করছে। জাপানের এক ইভেন্ট অর্গানাইজার সংস্থা তাদের কর্মীদের জন্য এনেছে বিশেষ ইনসেন্টিভ। বলা হয়েছে, বাড়িতে ছয় ঘণ্টার বেশি ঘুমালেই বেতনের সঙ্গে অতিরিক্ত টাকা পাবেন সংস্থার কর্মীরা।

Comments

comments

Posted ১২:৪৮ পূর্বাহ্ণ | সোমবার, ০১ জুলাই ২০১৯

ajkerdeshbidesh.com |

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com