মঙ্গলবার ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

অবশেষে কক্সবাজার কারা তত্বাবধায়ক সহ ২ জন বদলি

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯

অবশেষে কক্সবাজার কারা তত্বাবধায়ক সহ ২ জন বদলি

কক্সবাজার জেলা কারাগারের বহুবিধ দুর্নীতির জের ধরে অবশেষে কারাগারের তত্বাবধায়ক মোঃ বজলুর রশিদ আখন্দ কে বদলী করা হয়েছে। তাকে বদলী করা হয়েছে দিনাজপুর জেলা কারাগারে। একই সাথে বগুড়ার কারা তত্বাবধায়ক মোকাম্মেল হোসনকে কক্সবাজার কারাগারের তত্বাবধায়ক হিসাবে বদলি করা হয়েছে।
কক্সবাজারের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুুল আফসার কারা সুপারের অন্যত্র বদলির তথ্য নিশ্চিত করেছেন। অপরদিকে কক্সবাজার কারাগারের জেলার (কারা পরিদর্শক) রিতেশ চাকমা জানিয়েছেন, সেই সাথে কক্সবাজার জেলা কারাগারের ডেপুটি জেলার অর্পণ চৌধুরীকেও বদলী করা হয়েছে যশোর সেন্ট্রাল কারাগারে।
কারাগারে বন্দিরা ১৭০০ টাকা কেজি গরু ও ৬০০ টাকার  ৎমুরগির মাংশ খাচ্ছেন সহ আরো নানাবিধ দুর্নীতির তথ্য সহ দৈনিক আজকের দেশবিদেশ সহ গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। প্রকাশিত ওই সংবাদের জের ধরে দুর্নীতি দমন কমিশন (দুদক) চট্টগ্রাম বিভাগের কর্মকর্তারা আকস্মিক কক্সবাজার জেলা কারাগার পরিদর্শন করেন। দুদক কর্মকর্তারা পরিদর্শনকালে দুর্নীতির প্রাথমিক তথ্য-প্রমাণ হাতেনাতে সংগ্রহ করতে সমর্থ হন।
প্রকাশিত সংবাদের প্রেক্ষিতে কক্সবাজারের জেলা প্রশাসকও অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মোঃ শাহাজান আলীকে নিয়ে এক সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। পরবর্তীতে আরো কয়েকটি তদন্ত কমিটি কক্সবাজার কারাগারের দুর্র্নীতির বিষয়ে অবহিত হয়।
সংবাদে উল্লেখ করা হয়েছিল যে, সারা কক্সবাজার কারাগারের অনিয়ম-দুর্নীতির ঘটনার মাত্রা একটু ভিন্ন মাত্রার। যেহেতু কারাগারটির ৪ সহ¯্রাধিক বন্দীর মধ্যে শতকরা ৭০ জনই ইয়াবা কারবারি। ইয়াবা কারবারিদের আধিক্যের কারনেই এখানে যা ঘটছে তা প্রকাশিত সংবাদে মাত্র সামান্যটুকুই উল্লেখ করা হয়েছে।
মোটা অংকের বিনিময়ে কারাগারটির হাসপাতালের সিটে ঘুমান ইয়াবা কারবারি এবং সিটের নিচে থাকেন অসুস্থ বন্দী, ইয়াবা কারবারিদের মোবাইল ব্যবহার, হাজতীদের দিয়ে কারা অভ্যন্তরে দামি ফার্নিচার তৈরি সহ আরো হরেক রকমের অভিযোগ রয়েছে। ####

Comments

comments

Posted ১:১১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com