বুধবার ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

অবশেষে চালু হলো এনআইডি সেবা

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯

অবশেষে চালু হলো এনআইডি সেবা

১২ দিন বন্ধ থাকার পর অবশেষে চালু হলো নির্বাচন কমিশনের (ইসি) জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সেবা। এখন থেকে সাধারণ মানুষ আগের মতোই সংশোধন, স্থানান্তর, হারানো কার্ড উত্তোলন বা নতুন ভোটার হওয়ার সেবা পাবেন।

নির্বাচন কমিশনের জনসংযোগ পরিচালক এসএম আসাদুজ্জামান এ বিষয়ে বলেন, সার্ভার হালনাগাদের কারণে ১২ দিন এ সেবা বন্ধ ছিলো। তবে এটা আবার চালু হয়েছে।

গত ১০ জানুয়ারি থেকে কোনো সাধারণ বিজ্ঞপ্তি না দিয়েই এনআইডি সেবা বন্ধ রেখেছিলো নির্বাচন কমিশন। ফলে ৬০ হাজার সাধারণ মানুষ সেবা থেকে বঞ্চিত হয়ে ভোগান্তির শিকার হয়েছিলেন। অনেকেই ঢাকার বাইরে থেকে এসে ফিরে গেছেন।

ইসির এনআইডি সেবা নেয় ১৩০টির মতো প্রতিষ্ঠান। এছাড়া প্রতিদিনই ৫ হাজারের মতো সেবাগ্রহীতা নানা সমস্যা সমাধানে ইসির দ্বারস্থ হন।

২০০৮ সালের নির্বাচনের পূর্বে ছবিযুক্ত ভোটার তালিকা প্রকল্প নিয়েই মূলত জাতীয় পরিচয়পত্র সরবরাহের কার্যক্রম শুরু করে নির্বাচন কমিশন। যার ভিত্তিতেই বর্তমানে উন্নতমানের জাতীয় পরিচয়পত্র বা স্মার্টকার্ডও সরবরাহ করছে নির্বাচন কমিশন।
দেশবিদেশ /নেছার

Comments

comments

Posted ৭:০৬ অপরাহ্ণ | বুধবার, ২৩ জানুয়ারি ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com