সোমবার ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম
মানা হচ্ছে না হাইকোর্টের আদেশ

অবৈধ দখলে কলাতলীর নিসর্গ হোটেল

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ২০ অক্টোবর ২০১৮

অবৈধ দখলে কলাতলীর নিসর্গ হোটেল

অবৈধভাবে দখল করা হলো শহরের কলাতলীর নিসর্গ হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড। অধিকাংশ পরিচালকদের বাদ দিয়ে চেয়ারম্যান এবং এমডির পরোক্ষ সহায়তায় পাঁচজন পরিচালক গোপন সিন্ডিকেট করে দখল করে নেয় হোটেলটি। এর নেপথ্য কারিগর হিসেবে কাজ করেছেন হোটেলটির প্রাক্তন অপারেশন ম্যানেজার দেলোয়ারের হোসেন। গত ১ অক্টোবর ঘটে দখলের এই ঘটনাটি।
২০১৬ সালে একাধিক পরিচালকদের সমন্বয়ে হোটেলটির নিবন্ধন নেয়া হয়েছিলো। বেশ কয়েকজন পরিচালক অর্থ বিনিয়োগ করেন রিসোর্টটি নির্মাণে। পর্যটন শহরে পুঁজি বিনিয়োগ করলে লাভ করতে পারবেন। সেই আশাতেই পুঁজি বিনিয়োগ করেছিলেন তাঁরা। কিন্তু বিনিয়োগকৃত অর্থতো উঠে আসেনিই। উল্টো এখন নিজেদের বিনিয়োগ হুমকির মুখে পড়েছে।
নাম প্রকাশ না করার শর্তে নিসর্গ হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড’র এক পরিচালক জানিয়েছেন, ৩ বছর ধরে পর্যটন শহরে ব্যবসা পরিচালনা করে আসছে নিসর্গ হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড। এই ৩ বছর প্রতিষ্ঠানের চেয়ারম্যান লুৎফুল কবির সেলিম এবং ব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমান স্বপন নিজেদের খেয়াল খুশিমতো ব্যবসা পরিচালনা করেছেন। অধিকাংশ পরিচালককে বঞ্চিত করেন লভ্যাংশ থেকে।
পরিচালকদের লভ্যাংশ থেকেই শুধু বঞ্চিত করেননি। নিয়ম অনুযায়ী প্রতিবছর কোম্পানির যে সাধারণ সভা হওয়ার কথা। তাও করেননি। সরকারি দপ্তরে হিসাব বিবরণি জমা দেয়া বাধ্যতামূলক হলেও তা করা হয়নি।
জানা গেছে, নিসর্গ হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড’র চেয়ারম্যান এবং এমডি’র পরোক্ষ সহায়তায় নিসর্গ ম্যানেজমেন্ট এন্টারপ্রাইজ নামে ঢাকার ঠিকানায় একটি যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান খোলা হয় এবং সেই প্রতিষ্ঠানের মাধ্যমে অবৈধভাবে দখল করে গত ১ অক্টোবর থেকে হোটেল পরিচালনা করা হচ্ছে।
এদিকে, নিসর্গ হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড দখল হয়ে যাওয়ার সংবাদ পেয়ে ক্ষুব্ধ পরিচালকদের একটি অংশ চলতি বছরের ৭ অক্টোবর হাইকোর্ট বিভাগে একটি রিট মামলা দায়ের করেন। বিচারপতি মোহাম্মদ খুরশিদ আলম সরকারের একক বেঞ্চে করা হয় মামলাটি। আবেদনকারীর আইনজীবীর বক্তব্যের প্রেক্ষিতে হাইকোর্টের উক্ত বেঞ্চ ম্যানেজমেন্ট এন্টারপ্রাইজের কার্যক্রমের উপর ৩ মাসের নিষেধাজ্ঞা জারি করেন।
এ ব্যাপারে জানতে চাইলে নিসর্গ হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড’র একজন পরিচালক আরিফুল হক বলেন, নিজেদের অধিকার নিশ্চিত করতে আমরা আইনসম্মতভাবে এগুচ্ছি। হাইকোর্টের নির্দেশনা সত্ত্বেও দখলবাজচক্র নানা উপায়ে নিসর্গ হোটেল এন্ড রিসোর্ট লিমিটেড পরিচালনায় বাধা প্রদান করে যাচ্ছে।

Comments

comments

Posted ১:২৭ পূর্বাহ্ণ | শনিবার, ২০ অক্টোবর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com