সোমবার ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বিশেষ সম্পাদকীয়

অভিনন্দন নির্বাচিত পৌর পর্ষদ

  |   বৃহস্পতিবার, ২৬ জুলাই ২০১৮

অভিনন্দন নির্বাচিত পৌর পর্ষদ

কক্সবাজার পৌরসভার নির্বাচিত পরিষদকে অভিনন্দন জানাচ্ছে-দৈনিক আজকের দেশবিদেশ পরিবার। লাল গোলাপের শুভেচ্ছা রইলো-গণমানুষের হৃদয় নিংড়ানো ভালবাসায় নির্বাচিত জনপ্রতিনিধিদের প্রতি। বিপুল উৎসাহ উদ্দীপনায় অনুষ্টিত নির্বাচনে আজ আপনারা ১৭ জন জনপ্রতিনিধি নির্বাচিত হয়েছেন। বলা যায়, কক্সবাজার পৌরসভার ৩৯ টি ভোট কেন্দ্রের ৮৩ হাজার ৭২৮ জন ভোটারের মনে আপনারা স্থান করে নিয়েছেন তাদেরই আস্থাভাজন ব্যক্তিত্ব হিসাবে। আজ থেকে আপনারা ১৭ জন জনপ্রতিনিধিই এই পৌরসভার ‘ভাগ্যনিয়ন্ত্রক’ হিসাবে তালিকাভুক্ত হলেন।
শ্রাবণের এমন ঘনঘোর বর্ষার ভারি বর্ষণমূখর গতকাল বুধবারের দিনটিতেই আপনারা ১৭ জন ভাগ্যবানদের বরণ করে নিয়েছেন কক্সবাজার পৌরবাসী। প্রয়াত এডভোকেট বিপিন রক্ষিত রায় বাহাদুর, এডভোকেট মেহের আলী মিয়া, এডভোকেট মৌলভী ফরিদ বখত, এডভোকেট মোহাম্মদ আলী, এডভোকেট (অধ্যক্ষ) সআম শামশুল হুদা চৌধুরী, এডভোকেট আবু আহমদ, মোহাম্মদ আবদুচ ছালাম, একেএম মোজাম্মেল হক, এডভোকেট একে আজাদ (ভাইস চেয়ারম্যান), নুরুল আবছার ও সরোয়ার কামাল সহ আরো অনেক স্বনামধন্য ব্যক্তির স্মৃতি বিজড়িত শত বছরের ঐতিহ্যবাহী কক্সবাজার পৌরসভায় আজ আপনারা ১৭ জন নবাগত অতিথি হিসাবেই নাম লিখালেন।
ব্রিটিশ ক্যাপ্টেন হিরাম কক্স এর নামানুসারে এই কক্সবাজার শহরের নতুন ইতিহাস সৃষ্টির কাজে আজ থেকেই আপনারা ১৭ জনের শুভযাত্রা শুরু হল। সুদীর্ঘ কালের বঞ্চিত হতভাগ্য কক্সবাজার পৌরবাসী আপনাদের প্রতি আস্থা রেখেছেন। আপনারাই পারেন জঞ্জালমুক্ত করে এই শহরটিকে পরিপাটি করতে। আপনারাই পারেন এই শহরটির অলিগলি, নালা-নর্দ্দমা এবং রাস্তা-ঘাট পরিষ্কার-পরিচ্ছন্ন করে একটি মডেল টাউন গড়ে তুলতে। আপনারাই পারেন স্বচ্ছতার মাধ্যমে একটি স্থানীয় সরকারের প্রতিষ্টান গড়তে। পারেন আপনারাই পৌরসভার ‘ঠিকাদারি ব্যবসা’ নামের দীর্ঘকালের বদনাম ঘুচাতে।
ইতিহাসে এখনো উচ্চারিত হয়ে থাকে- ১৭ টি সংখ্যা নিয়ে বাংলার শেষ সম্রাট গজনীর সুলতান মাহমুদ পরিচিত। সম্রাট সুলতান মাহমুদ ১৭ বার ভারত অভিযান চালিয়েই বিজয় অর্জন করেছিলেন। তাই ভাগ্যের সংখ্যা-১৭। সেই সম্রাটের বিজয়ধ্বনি আপনারা ১৭ জন ভাগ্যনিয়ন্ত্রকের কাছেও প্রতিধ্বনি হোক। যে বিজয়ের সুবাতাস ছড়াবে বাংলার আকাশে বাতাসে।

Comments

comments

Posted ১:১৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৬ জুলাই ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com