রবিবার ২৬শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

অর্থ সংকটে দুই দিন বন্ধ জাতিসংঘের সদর দপ্তর

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   শনিবার, ১৯ অক্টোবর ২০১৯

অর্থ সংকটে দুই দিন বন্ধ জাতিসংঘের সদর দপ্তর

চলমান অর্থ সংকটের কারণে নিউইয়র্কে অবস্থিত জাতিসংঘ সদর দপ্তর আগামী সপ্তাহান্তে বন্ধ থাকবে। এর আগে অর্থ সংকটের কারণে গত সপ্তাহে সদর দপ্তরের ভেতরে থাকা এসি ও এসক্যালেটরগুলো বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় জাতিসংঘ। সংস্থাটি এক টুইটা বর্তায় জানায়, আর্থিক সংকটের কারণে জাতিসংঘ সদর দপ্তর শনিবার ও রবিবার বন্ধ থাকবে।

নিউইয়র্কের স্থানীয় সময় শুক্রবার এক টুইটার বার্তায় সংস্থাটি জানায়, অর্থ সংকটের কারণে চলতি সপ্তাহে নিউইয়র্কে জাতিসংঘের সদর দপ্তর দু’দিন (শনিবার-রোববার) বন্ধ থাকবে। ওই টুইট বার্তায় সংস্থাটি জানায়, জাতিসংঘ বর্তমানে চরম অর্থ সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। এমন পরিস্থিতিতে নিউইয়র্কে অবস্থিত জাতিসংঘের প্রধান কার্যালয়টি ১৯ ও ২০ অক্টোবর বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সদস্য দেশগুলোর কাছ থেকে পাওয়া অর্থ দিয়েই মূলত চলে জাতিসংঘ। রাষ্ট্রগুলো নির্ধারিত সময়ের মধ্যে নির্ধারিত অর্থ পরিশোধ না করার কারণেই তীব্র আর্থিক সংকটের মধ্যে পড়েছে। সংস্থাটি টুইট বার্তায় সদস্য দেশগুলোর দিকে একটি প্রশ্নও ছুঁড়ে দিয়েছে। বলা হয়েছে, আপনার দেশ কি এখনও জাতিসংঘের নিয়মিত বাজেটের অর্থ প্রদান করছে।

সূত্র: এনডিটিভি।

Comments

comments

Posted ১০:২৭ অপরাহ্ণ | শনিবার, ১৯ অক্টোবর ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com