মঙ্গলবার ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

অস্কারে যাচ্ছে ‘ডুব’

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮

অস্কারে যাচ্ছে ‘ডুব’

চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কারের আসর অস্কারের বিদেশি ভাষার প্রতিযোগিতা বিভাগে এবার বাংলাদেশ থেকে যাচ্ছে মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’।
অস্কারের ৯১তম আসরে বাংলাদেশি চলচ্চিত্র মনোনয়ন ঘোষণার জন্য রোববার (২৩ সেপ্টেম্বর) বেলা ১২টায় রাজধানীর কারওয়ান বাজারের একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে ৯১তম অস্কারে বাংলাদেশ কমিটির পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ আয়োজিত এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছবির পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী, অভিনেত্রী তিশা, জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ, হাবিবুর রহমান খান, গোলাম রাব্বানী বিপ্লব, আবু মুসা দেবু, মুশফিকুর রহমান গুলজার, পঙ্কজ পালিত, শামীমা আক্তার প্রমুখ।

৯১তম অস্কারে বাংলাদেশ কমিটির চেয়ারম্যান হাবিবুর রহমান খান বলেন, এবার অস্কারের অংশ নেওয়ার জন্য আমাদের কাছে দুইটি সিনেমা জমে পড়ে। একটি হচ্ছে মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ও জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘ডুব’। অন্যটি নূরে ইমরান পরিচালিত ও ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘কমলা রকেট’। দুইটি সিনেমা বিচার বিশ্লেষণ করে আমরা ‘ডুব’কে অস্কারে অংশ নেওয়ার জন্য নির্বাচিত করেছি।

ফারুকী বলেন, এটা খুব আনন্দের বিষয়। কারণ তৃতীয়বারের মতো আমার সিনেমা অস্কারে বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে যাচ্ছে।’ডূব’র একটি দৃশ্যে ইরফান খান ও তিশা‘ডুব’-এ অভিনয় করেছেন বলিউডের অভিনেতা ইরফান খান, বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা, রোকেয়া প্রাচী প্রমুখ।

Comments

comments

Posted ৩:৪৯ অপরাহ্ণ | রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

রিচি আসছেন কাল
রিচি আসছেন কাল

(933 বার পঠিত)

এবার নিশ্চিত
এবার নিশ্চিত

(759 বার পঠিত)

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com