বুধবার ২০শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

অস্ট্রেলিয়ায় আবারও স্কট মরিসনের জোটের জয়

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   রবিবার, ১৯ মে ২০১৯

অস্ট্রেলিয়ায় আবারও স্কট মরিসনের জোটের জয়

অস্ট্রেলিয়ার ৪৬তম ফেডারেল নির্বাচনে জয়ে পেয়েছে দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসনের নেতৃত্বাধীন ক্ষমতাসীন লিবারেল ও ন্যাশনাল পার্টি জোট। এ নিয়ে টানা তৃতীয়বারের মতো জয় পেলো তারা।

শনিবার (১৮ মে) স্থানীয় সময় সকালে ভোট শুরু হয়ে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে। এরপর শুরু হয় গণনা। পরে পূর্ণ ফলাফল প্রকাশের আগেই জানা যায়, জয় নিশ্চিত, এমন ভোটে এগিয়ে গেছে ক্ষমতাসীন মধ্য-ডানপন্থী জোট।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, ৭০ শতাংশের কিছু বেশি ভোট গণনার পরই নিশ্চিত হয়ে যায় বর্তমান সরকারই জয় পেয়েছে। দেশটিতে ১৫১টি আসনে ভোটগ্রহণ হয়। সরকার গঠন করতে একটি দলের জয় প্রয়োজন ৭৬টিতে। কিন্তু ৭৪টি আসনে জয় পেয়েই নতুন সরকার গঠন নিশ্চিত করেছে লিবারেল ও ন্যাশনাল পার্টি জোট দল।

অপরদিকে, প্রতিদ্বন্দ্বী লেবার পার্টি ৬৬টি আসন পেয়েছে। এছাড়া কয়েক ঘণ্টার মধ্যে জানা যাবে পূর্ণ ফলাফল।

টানা তৃতীয়বারের মতো সরকার গঠন করার সুযোগ দেওয়ায় ভোটারদের ধন্যবাদ জানিয়েছেন বিজয়ী জোট নেতা প্রধানমন্ত্রী স্কট মরিসন। তিনি সমর্থক এবং ভোটারদের বলেছেন, অলৌকিক কাজগুলো সবসময় বিশ্বাস করি। আংশিক ফলাফলেই আমাদের জোট জয় পেয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। এটা অলৌকিক। এর অবদান ভোটারদের।

Comments

comments

Posted ৩:৩৬ অপরাহ্ণ | রবিবার, ১৯ মে ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com