• শিরোনাম

    আইপিএলে ১০ সেকেন্ডের খরচ ১০ লাখ!

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ১৪ আগস্ট ২০২০ | ৭:০৮ অপরাহ্ণ

    আইপিএলে ১০ সেকেন্ডের খরচ ১০ লাখ!

    তে কোনো সন্দেহ নেই যে, আইপিএল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগ। গত বছর টিভিতে ৪২ কোটি ৪০ লাখবার দেখা হয়েছিল আইপিএল। অনলাইন স্ট্রিমিং চ্যানেলগুলোতে দেখা হয়েছে ৩০ কোটি বার। এই জনপ্রিয়তার সুযোগটা এবার খুব ভালো করেই নিচ্ছে সম্প্রচারকারী সংস্থা স্টার স্পোর্টস। আইপিএলের ম্যাচ সম্প্রচারের সময় প্রতি ১০ সেকেন্ড বিজ্ঞাপন দেখানোর জন্য তারা ১০ লাখ রুপি নেবে!

    আগামী ১৯ সেপ্টেম্বর সংযুক্ত আরব আমিরাতে বসতে যাচ্ছে এবারের আইপিএলের আসর। আইপিএল মানেই অর্থের ঝনঝনানি। করোনাভাইরাসের কারণে করোনাভাইরাসের কারণে এমনিতেই এবার মাঠে গিয়ে খেলা দেখার সুযোগ থাকছে না। তাই টিভি এবং অনলাইন স্ট্রিমিং ছাড়া উপায় নেই। অনেকদিন ধরে ক্রিকেট বন্ধ থাকায় ধারণা করা হচ্ছে যে, এবার আইপিএলের দর্শক সংখ্যা সর্বকালের রেকর্ড ভাঙবে। মাঠের দর্শকরাও এবার থাকবেন টিভির সামনে। তাছাড়া অন্যান্য সময়ের কর্মব্যস্ত মানুষ এবার বেশি করে টিভিতে নজর দেবেন।

    এই সুযোগটাই নিয়েছে স্টার স্পোর্টস। গত মৌসুমে আইপিএলে বিজ্ঞাপন থেকে তারা ৩ হাজার কোটি রুপি আয় করেছিল। এবার প্রতি ১০ সেকেন্ডের স্লটের জন্য ৮-১০ লাখ রুপি নেবে চ্যানেলটি। করোনার এই সময়েও বিসিসিআই তাদের কাছে ৩ হাজার ২৭০ কোটি রুপির বিনিময়ে সম্প্রচারের স্বত্ব বিক্রি করেছে। কোনো ছাড়াছাড়ি নেই। তাই স্টার স্পোর্টসও নিজেদের সর্বোচ্চ আয়ের ব্যবস্থা করে ফেলেছে। গত বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচে প্রতি ১০ সেকেন্ডে ২৫ লাখ রুপি নিয়েছিল স্টার স্পোর্টস। বিশ্বকাপের অন্য ম্যাচের জন্য নিয়েছিল ১৬ থেকে ১৮ লাখ রুপি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    লিটনের প্রথম সেঞ্চুরি

    ২৮ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ