• শিরোনাম

    আইসিসি র‍্যাংকিং থেকে মুছে ফেলা হল সাকিবের নাম

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ১১ নভেম্বর ২০১৯ | ৮:২১ অপরাহ্ণ

    আইসিসি র‍্যাংকিং থেকে মুছে ফেলা হল সাকিবের নাম

    ফিক্সিং করেননি। কিন্তু জুয়াড়ির দেয়া প্রস্তাবের কথা আইসিসিকে না জানানোর অপরাধে নিষিদ্ধ সাকিব আল হাসান। এক বছরের নিষেধাজ্ঞা শেষে আবার ক্রিকেটে ফিরে আসতে পারবেন তিনি। এই এক বছর সময়ে ক্রিকেটীয় কোনো কর্মকাণ্ডেই জড়াতে পারবেন না সাকিব।

    সাকিবের ওপর এই নিষেধাজ্ঞার প্রভাব পড়েছে আইসিসি র্যাংকিংয়েও। বাংলাদেশ-ভারত সিরিজ শেষে আইসিসি কর্তৃক প্রকাশিত টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে দেখা যাচ্ছে, কোথাও সাকিব আল হাসানের নাম রাখেনি ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

    এবারের আগে প্রকাশি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে সাকিব আল হাসান ছিলেন দ্বিতীয় স্থানে। তার পয়েন্ট ছিল ৩৫৫। বোলিংয়ে তিনি ছিলেন ৯ নম্বর অবস্থানে এবং ব্যাটিংয়ে ছিলেন ৩২ নম্বর স্থানে।

    কিন্তু ভারত-বাংলাদেশ, নিউজিল্যান্ড-ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়া-পাকিস্তান সিরিজ শেষে প্রকাশি টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে দেখা যাচ্ছে এই ফরম্যাটের তিন বিভাগের কোথাও সাকিবের নাম নেই। অলরাউন্ডার র‍্যাংকিংয়ে ৩৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠে গেছে আফগানিস্তানের অলরাউন্ডার মোহাম্মদ নবি।

    সাকিব ভারত সিরিজ খেলতে পারলে শীর্ষেই থাকতে পারতেন, এতে কোনো সন্দেহ নেই। শুধু শীর্ষস্থান কিংবা দ্বিতীয়তে নয়, অলরাউন্ডারদের তালিকায় কোথাও তার নাম নেই। তবে এই তালিকায় চার নম্বরে উঠে এসেছে মাহমুদউল্লাহ রিয়াদের নাম। তার পয়েন্ট ২২৫।

    শুধু অলরাউন্ডারই নয়, বোলার কিংবা ব্যাটসম্যানদের তালিকায়ও নাম নেই সাকিবের। যথারীতি রশিদ খান বোলিংয়ের শীর্ষে এবং বাবর আজম ব্যাটসম্যানদের শীর্ষে রয়েছেন।

    বাংলাদেশের নাঈম শেখ ৩৮ নম্বর স্থানে রয়েছেন যৌথভাবে ইংল্যান্ডের জনি বেয়ারেস্টর সঙ্গে। র‍্যাংকিংয়ে প্রথমবারেরমত প্রবেশ করলেন নাইম এবং এসেই অর্জন করে নিলেন ৪৯৮ পয়েন্ট।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    লিটনের প্রথম সেঞ্চুরি

    ২৮ সেপ্টেম্বর ২০১৮

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ