শনিবার ১০ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

আকস্মিক কাল বৈশাখী ঝড়ে লন্ডভন্ড কুতুবদিয়া

লিটন কুতুবী :   |   মঙ্গলবার, ২১ এপ্রিল ২০২০

আকস্মিক কাল বৈশাখী ঝড়ে লন্ডভন্ড কুতুবদিয়া

আকস্মিক কাল বৈশাখী ঝড়ে কুতুবদিয়া দ্বীপের লবণচাষ, বোরাচাষ,সবজিচাষের চরম ক্ষতি হয়েছে। চলমান লবণ চাষের হাজার হাজার একর লবণ মাঠের লবণ ঝড়ো হাওয়ায় বৃষ্টি সাথে তলিয়ে গেছে। এতে কয়েক শত টন লবণ ক্ষতি হয়েছে। তার পাশাপাশি বোরা চাষের ধানকাটা শুরু হয়েছে। এ অবস্থায় প্রবল বাতাস আর বৃষ্টির কারণে পাঁকা ধান ঝরে গেছে।পারিবারিক গাছগাছালি ভেঙে চুরমার। করোনা ভাইরাসের সামাজিক দূরত্ব বজায় রাখার জন্য তরকারির বাজার বড়ঘোপ বাজারের পশ্চিমে বেড়িবাঁেধর ওপর এবং ধুরুং বাজারের তরকারির বাজার ধুরুং ষ্টেডিয়ামে খোলা জায়গায় স্থানান্তরিত করা হয়েছিল। এসব তরকারি ব্যবসায়ীদের অস্থায়ী দোকানগুলো ভেঙে লন্ডভন্ড হয়ে গেছে।

মঙ্গলবার (২১ এপ্রিল) সকাল ১১টায় আকাশেরপশ্চিম গগণে কালো মেঘে অন্ধকার হয়ে তীব্র বেগে বাতাস, তার সাথে বৃষ্টি হয়। এতে লবণচাষী,বোরাধানচাষী,সবজি চাষের মারাত্নক ক্ষতি হয়েছে। করোনা ভাইরাসের কারণে মানুষ লক ডাউনে রয়েছে। নেই মানুষের আয় ইনকাম। এ অবস্থায় কাল বৈশাখী ঝড়ে মানুষের দৈনন্দিন আয়ের পথে থাবা মেরেছে। সারা দেশে করোনা ভাইরাসের কারণে কর্মহীন মানুষ, মধ্যবিত্ত পরিবার, শ্রমজীবি মানুষ স্তব্ধ হয়ে দারিদ্র সীমার নিচে চলে যাচ্ছে। তার উপর কাল বৈশাখী ঝড়ের থাবায় “মরার উপর খরার ঘা”।

নির্বাক দারিদ্র জনগোষ্টি।

Comments

comments

Posted ৭:৫৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ২১ এপ্রিল ২০২০

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com