মঙ্গলবার ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ১লা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম
পশু জবাই করার জন্য ৪০টি স্থান নির্ধারন

আগামিকাল পবিত্র ঈদুল আযহা

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১১ আগস্ট ২০১৯

আগামিকাল পবিত্র ঈদুল আযহা

আগামিকাল পবিত্র ঈদুল আযহা। মুসলমানদের দ্বিতীয় বৃহৎ ধর্মীয় উৎসব। এদিন মুসলমানরা মহান আল্লাহ্র সন্তুষ্টি লাভের জন্য চারপায়ের পশু কোরবানি দেবেন। আগামিকাল ঈদুল আযহা হলেও এরপর আরো দুই দিন পশু কোরবানি দেয়া যাবে।
প্রতিবছরের মতো চলতি বছরও জেলায় ঈদুল আজহার প্রথম এবং প্রধান জামাত অনুষ্ঠিত হবে শহরের ইদগাঁহ ময়দানে। জেলাপ্রশাসন ও কক্সবাজার পৌরসভার সার্বিক ব্যবস্থাপনায় অনুষ্ঠিত হবে ঈদ জামাত। সকাল ৮ টায় অনুষ্ঠিতব্য জামাতে ইমামতি করবেন মাওলানা সোলায়মান কাসেমি।
ইদগাঁহ ছাড়াও শহরের বৃহত্তম ঈদ জামাতের মধ্যে সকাল ৮ টায় বায়তুশ শরফ জামে মসজিদ এবং সকাল ৮ টা ১৫ মিনিটে বদর মোকাম জামে মসজিদে ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এছাড়া কক্সবাজার শহরসহ জেলার বিভিন্ন স্থানে অনুষ্ঠিত হবে ঈদ জামাত।

ঈদ জামাতের জন্য এবার প্রথমবারের মতো শহরের ইদগাঁহ ময়দানের পুরোটা ত্রিপল দিয়ে ঢেকে দেয়া হয়েছে। যাতে বৃষ্টি হলেও মুসল্লিরা নির্বিঘেœ নামাজ আদায় করতে পারেন। ইদগাঁহ ময়দানে এবার একসঙ্গে ১৬ হাজারের অধিক মুসল্লি নামাজ আদায় করতে পারবেন বলে জানিয়েছেন কক্সবাজার পৌরসভার একজন কর্মকর্তা।
ঈদুল আজহা উপলক্ষ্যে আগামিকাল ১১ আগস্ট থেকে সরকারি ছুটি। ১৭ এপ্রিল শেষ হবে ছুটির সময়। ১৮ এপ্রিল থেকে সরকারি এবং স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠানে কর্মরতরা আবারো কাজে যোগদান করবেন।

কোরবানির পশু জবাই করার জন্য পৌরসভার ১২ টি ওয়ার্ডে ৪০টি স্থান নির্ধারণ করেছে কক্সবাজার পৌরসভার। কোরবানির পশুর বর্জ্যে যাতে পৌরসভার পরিবেশ নষ্ট না হয় সেজন্যই এই ব্যবস্থা।
১২ টি ওয়ার্ডে নির্ধারিত স্থানের মধ্যে ১ নং ওয়ার্ডে সমিতি পাড়া বাজার, ২নং ওয়ার্ডে এয়ারপোর্ট পাবলিক হাইস্কুল, ৩নং ওয়ার্ডে মাছ বাজার, ৪নং ওয়ার্ডে টেকপাড়া সমাজ কমিটি মাঠ, ৫নং ওয়ার্ডে আমীর হোসেন সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৬নং ওয়ার্ডে সাহিত্যিকা স্কুল মাঠ, ৮নং ওয়ার্ডে ডিসি কলেজ মাঠ, ৯নং ওয়ার্ডে ঘোনারপাড়া জামে মসজিদ মাঠ, ১০নং ওয়ার্ডে স্টেডিয়াম পাড়া অবকাশের পাশে, ১১ নং ওয়ার্ডে বাহারছড়া বাজার এবং ১২নং ওয়ার্ডে লাইট হাউজ পাড়াসহ উল্লিখিত ওয়ার্ডগুলোর জনসমাগমপূর্ণ স্থান রয়েছে।

Comments

comments

Posted ২:৩২ পূর্বাহ্ণ | রবিবার, ১১ আগস্ট ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com