• শিরোনাম

    এসএসসি ও দাখিলে জিপিএ-৫ প্রাপ্তদের সংবর্ধনায় জেলা প্রশাসক

    আগামীর সিঙ্গাপুর কক্সবাজারের উন্নয়নে মেধাবীদের হাল ধরতে হবে

    এম.আর মাহবুব | ১৫ মে ২০১৯ | ২:১৫ পূর্বাহ্ণ

    আগামীর সিঙ্গাপুর কক্সবাজারের উন্নয়নে মেধাবীদের হাল ধরতে হবে

    এ যেন এক-একটি তারার আলোয়- আলো ভরা দিন। কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র কক্সবাজারের বহু জিনিয়াসের পদভারে মুখরিত হয়ে উঠেছিল। কক্সবাজার জেলা প্রশাসন ও কক্সবাজার ফাউন্ডেশন সদ্য এসএসসি এবং দাখিল পরীক্ষায় জিপিএ-৫ পাওয়া কক্সবাজার সদরের ৩৩০ জন মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধিত করেছে। এ উপলক্ষ্যে গতকাল ১৪ মে সকাল থেকে জেলা সদরের স্বীকৃতি পাওয়া জিনিয়াসরা মা-বাবাকে সাথে নিয়ে একে একে সমবেত হয় অনুষ্ঠানস্থল কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র হল রুমে। ফলে কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র পরিনত হয় অজ¯্র মেধাবীর মিলন মেলায়। এতে প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেছেন-কক্সবাজারের মেধাবী সন্তানরা দেশ পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। অথচ এই জেলার শিক্ষার হার ভালো না। জেলায় এখনো শতকরা ৬৬ জন মানুষ শিক্ষার আলো থেকে বঞ্চিত। এই হতাশা থেকে উত্তরণে আগামীর সিঙ্গাপুর কক্সবাজারের উন্নয়নে মেধাবীদের হাল ধরতে হবে। এ জন্য কক্সবাজারে যুগোপযোগী শিক্ষার হার বাড়াতে, শিক্ষার সাথে প্রযুক্তির সমন্বয় ঘটিয়ে উন্নয়নমুখী যোগ্য নাগরিক তৈরীতে- প্রতিষ্ঠা করা হয়েছে কক্সবাজার ডিসি কলেজ। তিনি কক্সবাজারে চলমান মেগা প্রকল্প গুলোর বিশদ বর্ণনা দিয়ে আরো বলেন- আগামী ১০ বছরে কক্সবাজার হবে ভবিষ্যতের সিঙ্গাপুর। তিনি আগামীর প্রজন্ম মেধাবী শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের চেতনায় স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনে কৃতি শিক্ষার্থীদের ভূমিকা রাখার আহবান জানান।
    সংবর্ধণা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা বলেন-
    আগামীর সম্ভাবনার বাংলাদেশ তোমাদের মতো মেধাবীদের দিকে তাকিয়ে আছে। জীবন চলার পথে বিশাল আকাশের মতো মেঘ ঢেকে দিতে পারে। বিচ্যুত হলে চলবে না, সব কিছু মাড়িয়ে সামনে এগুতে হবে।
    বিশেষ অতিথির বক্তব্যে কক্সবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর এ কে এম ফজলুল করিম চৌধুরী বলেন-এসএসসিতে জিপিএ-৫ পাওয়া মানে জিনিয়াসের প্রাথমিক পরিচয় দেয়া। ভবিষ্যতে মেধা দিয়ে, চর্চা দিয়ে ভাল ছাত্র প্রমাণ করতে হবে। পাশাপাশি মাতৃ ভক্তি, পিতৃ ভক্তি, শিক্ষক ও বড়দের শ্রদ্ধার মাধ্যমে দেশ প্রেমিক আলোকিত ও মানবিক মানুষ হতে হবে তোমাদের।
    কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আশরাফুল আফসারের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসাইন, সদর ইউএনও এএইচএম মাহফুজুর রহমান, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবু তাহের চৌধুরী, সাধারন সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল, মুক্তিযোদ্ধা মোঃ শাহ জাহান, সদর উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ সেলিম উদ্দিন,কক্সবাজার সরকারি বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম মোহন সেন, কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাছির উদ্দিন। সংবর্ধিত শিক্ষার্থীর পক্ষে সারওয়াত মনির ছাকিফা, আদনান সোহরাওয়ার্দী। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন- অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আমিন আল পারভেজ । এছাড়া কক্সবাজারে নব প্রতিষ্ঠিত ডিসি কলেজের প্রতিষ্ঠার প্রেক্ষাপট তথা পরিচিতি তুৃলে ধরেন – অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শাজাহান আলি। পরে প্রধান অতিথি ও বিশেষ অতিথিবৃন্দ সংবর্ধিত কৃতি শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট ও কৃতিত্বের সনদ তুলে দেন।###

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ