• শিরোনাম

    চেয়ারম্যান, সংরক্ষিত সদস্য ও সাধারণ সদস্য সহ প্রার্থী ২২

    আজ জেলার ৬ ইউপিতে উপ-নির্বাচন

    নিজস্ব প্রতিবেদক | ২৫ জুলাই ২০১৯ | ১:১৪ পূর্বাহ্ণ

    আজ জেলার ৬ ইউপিতে উপ-নির্বাচন

    আজ ২৫ জুলাই অনুষ্ঠিত হচ্ছে জেলার ৬ ইউনিয়ন পরিষদে উপ-নির্বাচন। উপ-নির্বাচনে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য এবং সাধারণ সদস্য পদের বিপরীতে ২২ প্রার্থী ও প্রার্থিনী প্রতিদ্বন্দ্বিতা করবেন। সকাল ৯ টায় ৩৪ টি কেন্দ্রের ৮৭ টি কক্ষে একযোগে অনুষ্ঠিত হতে চলা ভোটগ্রহণ শেষ হবে বিকেল ৪ টায়।
    উল্লিখিত ৬ ইউনিয়নের মধ্যে, চকরিয়ার ফাঁসিয়াখালী, টেকনাফের হ্নীলা এবং কুতুবদিয়া উপজেলার বড়ঘোপ ইউনিয়নের শূন্য হওয়া চেয়ারম্যান পদে অনুষ্ঠিত হবে উপ-নির্বাচন। পাশাপাশি মহেশখালী উপজেলার শাপলাপুর এবং টেকনাফের সাবরাং ইউনিয়ন পরিষদের শূন্য হওয়া সংরক্ষিত মহিলা সদস্য এবং চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের শূন্য হওয়া সাধারণ সদস্য (মেম্বার) পদে অনুষ্ঠিত হবে নির্বাচন।
    এ বিষয়ে জানার জন্য গতকাল জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শাহাদাত হোসেন’র সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, সংশ্লিষ্ট ইউনিয়নগুলোতে ইতোমধ্যে নির্বাচনী মালামাল পাঠিয়ে দেয়া হয়েছে। আইনÑশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তৎপর রয়েছেন। ফলে কোন ধরনের বিশৃঙ্খল পরিবেশ সৃষ্টির সুযোগ নেই।
    জানা গেছে, সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণভাবে উপ-নির্বাচন অনুষ্ঠানের লক্ষ্যে নির্বাচন কমিশন ৩ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং ১১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ দিয়েছে। তাঁদের মধ্যে টেকনাফ উপজেলায় ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৪ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, কুতুবদিয়া উপজেলায় ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, চকরিয়া উপজেলায় ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৩ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রে এবং মহেশখালী উপজেলায় ২জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নির্বাচনী দায়িত্ব পালন করবেন। তাঁদের সঙ্গে দেয়া হচ্ছে পর্যাপ্ত সংখ্যক সশস্ত্র পুলিশ সদস্য।
    নির্বাচন চলাকালে কোথাও কোন অপ্রীতিকর অবস্থার সৃষ্টি হলে ঘটনাস্থলেই সুষ্ঠু বিচার নিশ্চিত করাসহ ব্যালট ছিনতাইয়ের মতো ঘটনা এড়াতেই তাঁদের এই নিয়োগ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ