বৃহস্পতিবার ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

বর্ণিল সাজে সাজবে কক্সবাজার শহর

আজ শুরু হচ্ছে জাতীয় উন্নয়ন মেলা ২০১৮

নিজস্ব প্রতিবেদক    |   বৃহস্পতিবার, ০৪ অক্টোবর ২০১৮

আজ শুরু হচ্ছে জাতীয় উন্নয়ন মেলা ২০১৮

কক্সবাজারে আজ ৪ অক্টোবর বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে জাতীয় উন্নয়ন মেলাÑ২০১৮। সকাল ১০ টায় ঢাকা থেকে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতোমধ্যে ৩ দিনব্যাপী মেলা সফল করতে সব কাজ প্রায় সম্পন্ন করেছে জেলা প্রশাসন। মেলাকে বর্ণিল করার পাশাপাশি আইনশৃঙ্খলার দিকেও দেয়া হয়েছে বিশেষ নজর।
আগামিকাল সকাল ৯টায় বের করা হবে বিশাল র‌্যালি। বর্ণাঢ্য এই র‌্যালি শুরু করা হবে জেলা প্রশাসক কার্যালয়ের চত্বর থেকে। শহীদ স্মরণি হয়ে র‌্যালিটির গন্তব্যস্থল হবে কক্সবাজার শহরের গোলচত্বর মাঠের মেলা প্রাঙ্গন। প্রধানমন্ত্রীর উদ্বোধন ঘোষণার পরপরই জেলা প্রশাসনের পক্ষ থেকে আকাশে উড়ানো হবে নানা রঙের বেলুন। র‌্যালিতে জেলার সরকারি দপ্তরগুলোর পাশাপাশি স্কুল, কলেজ এবং বিশ^বিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে। আগামিকালের র‌্যালিতে বিপুল সংখ্যক মানুষের সমাগম ঘটবে বলে আশা করছে জেলা প্রশাসন।
সকাল সাড়ে ১১টা থেকে বেলা সাড়ে ১২ ্টা পর্যন্ত মেলায় নির্মিত মঞ্চে অনুষ্ঠিত হবে “বঙ্গবন্ধুর উন্নয়ন দর্শন ও আজকের বাংলাদেশ” শীর্ষক আলোচনা সভা। এরপর জেলার বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার ছাত্রছাত্রিদের নিয়ে আয়োজন করা হবে রিয়েলিটি শো এর। সন্ধ্যায় মেলা প্রাঙ্গনে নির্মিত বিশাল মঞ্চে সঙ্গীত পরিবেশন করবেন দেশের জনপ্রিয় শিল্পী রিংকু ও তার দল। কক্সবাজারের স্থানীয় শিল্পীদের অংশগ্রহণেও উদ্বোধনী দিন পরিবেশন করা হবে সঙ্গীত।
উল্লেখ্য, এবারের মেলায় সরকারি বিভিন্ন বিভাগ, বাহিনী, সংস্থা, দপ্তর, পরিদপ্তরের পক্ষ থেকে স্টল খোলা হয়েছে। যেখানে মেলার দর্শনার্থীরা গিয়ে জানতে পারবেন জনগণকে সেবা প্রদানে সরকারে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের দায়বদ্ধতার কথা। দেখতে পারবেন সরকার কক্সবাজারের উন্নয়নে যেসব যুগান্তকারি পদক্ষেপ গ্রহণ করেছে তার স্বচিত্র প্রতিবেদন। ফলে তাদের পক্ষে কক্সবাজার জেলার ভবিষ্যৎ চিত্র কেমন হবে তা উপলব্ধি করা সহজ হবে । শুধু মেলায় আগতরা নন। জেলার ৭১টি ইউনিয়নের বাসিন্দারা নিজ নিজ ইউনিয়নে বসে এলইডি স্ক্রিনের সাহায্যে মেলার কার্যক্রম দেখাসহ সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করতে পারবেন।
জাতীয় উন্নয়ন মেলা ২০১৮ উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয়েছে পর্যটন শহর কক্সবাজারকে। গতকয়েক দিন ধরে শহরের বিমানবন্দর থেকে শহীদ স্মরণি পর্যন্ত স্থাপন করা হয়েছে বিলবোর্ড। স্থাপিত এসব বিলবোর্ড শোভা পাচ্ছে সরকারের উন্নয়ন কর্মকা-ের চিত্র। এছাড়া শহরের শহীদ স্মরণি থেকে কলাতলী সড়ক পর্যন্ত নানান রঙের ছোট ছোট বাতি দেয়া হয়েছে। সন্ধ্যা হলেই এসব বাতির কারণে সড়কটির দুই পাশ সৌন্দর্যম-িত হয়। মেলা উপলক্ষে কক্সবাজার জেলা প্রশাসন স্থানীয় দৈনিক পত্রিকায় এক বিশেষ ক্রোড়পত্র প্রকাশ করছে।

দেশবিদেশ /০৪ অক্টোবর ২০১৮/নেছার

Comments

comments

Posted ১:২০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৪ অক্টোবর ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com