শনিবার ২৮শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

আটক মিয়ানমার সেনা সদস্যকে হস্তান্তর করল বিজিবি

শফিক আজাদ,সীমান্ত থেকে ফিরে   |   সোমবার, ০৪ মার্চ ২০১৯

আটক মিয়ানমার সেনা সদস্যকে হস্তান্তর করল বিজিবি

পার্বত্য নাইক্ষ্যংছড়ি সীমান্ত থেকে আটক মিয়ানমার সেনাবাহিনীর সদস্যকে (রবিবার, ৩ মার্চ) বেলা ১২টা ৭ মিনিটের সময় ঘুমধুম সীমান্ত পয়েন্ট দিয়ে বাংলাদেশের সীমান্ত রক্ষী বাহিনীর (বিজিবি) তাকে হন্তান্তরের করেছে।
সুত্রে জানা গেছে, গত গত ২৪ শে জানুয়ারি নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ন ১১ বিজিবি অধীনস্থ ভাল্লুক খাইয়া বিজিবি দায়িত্বপূর্ণ সীমান্ত সংলগ্ন এলাকা হতে মিয়ানমার বিজিবি ইউনিফর্ম পরিহিত অবস্থায় সৈনিক অং বো বো থীন কে আটক করেন। পরবর্তীতে পররাষ্ট্রমন্ত্রণালয়ের প্রয়োজনীয় আলোচনা ও সমন্বয় এরপর তাকে মিয়ানমার বিজিপি কর্তৃপক্ষের নিকট হন্তান্তরের সিদ্ধান্ত উদ্যোগ গ্রহন করা হয়। এর প্রেক্ষিতে উপরোক্ত নির্দেশনা অনুযায়ী বিজিবি তাকে হন্তান্তর করেন।
বাংলাদেশের অভ্যন্তরে বাংলাদেশ মিয়ানমার ফ্রেন্ডশিপ ব্রিজ সংলগ্ন এলাকায় নাইক্ষ্যংছড়ি ১১ বিজিবির অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আসাদুজ্জামান নেতৃত্বে অনুষ্ঠিত বৈঠকে ৩৪ বিজিবি অধিনায়ক আজাদসহ ৯ সদস্য উপস্থিত ছিলেন। অপরদিকে মিয়ানমার বর্ডার গাড অব পুলিশ (বিজিপি)র ১২ সদস্যের পক্ষে নেতৃত্ব দেন ১নং ব্যাটলিয়ানের অধিনায়ক লেঃ কর্ণেল জ উই লিয়াং।
হস্তান্তর প্রক্রিয়া শেষে ঘুমধুম বিওপিতে সাংবাদিকদের সাথে এক প্রেস ব্রিফিংকালে লেঃ কর্নেল মোঃ আসাদুজ্জামান বলেন, সৌহাদ্যপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত বৈঠকে আটক সেনা সদস্যকে বিজিপির নিকট হস্তান্তর করা হয়েছে। আটক সেনা সদস্যকে কনভার্ট করে বিজিপিতে দেওয়া হয়েছে বলে জানান মিয়ানমার বিজিপি। অথচ আটকের সময় তার পরনে ছিল মিয়ানমার সেনাবাহিনীর পোষাক।
উল্লেখ্য, জিজ্ঞাসাবাদে ওই সেনা সদস্য জানিয়েছেন তিনি মিয়ানমারের সেনা বাহিনীর এলআইবি-২৮৭ ব্যাটালিয়নের সদস্য। রাখাইনের বান্ডুলা ৫০ নং ক্যাম্পে দায়িত্বরত ছিলেন। মিয়ানমারের সেনাবাহিনীর ওই সদস্য সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে অনুপ্রবেশ করলে তাকে আটক করেন।

Comments

comments

Posted ১২:৩৩ পূর্বাহ্ণ | সোমবার, ০৪ মার্চ ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com