শনিবার ২৮শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

আন্তর্জাতিক যুব সম্মেলনে যোগ দিতে নেপাল যাচ্ছেন দুই তরুণ সাংবাদিক

বার্তা পরিবেশক   |   বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০১৯

আন্তর্জাতিক যুব সম্মেলনে যোগ দিতে নেপাল যাচ্ছেন দুই তরুণ সাংবাদিক

আন্তর্জাতিক যুব সম্মেলনে অংশ নিতে নেপাল যাচ্ছেন কক্সবাজারের তরুণ সাংবাদিক এইচ এম নজরুল ইসলাম ও আজিম নিহাদ। নেপালে ৫দিন ব্যাপী অনুষ্ঠিত হতে যাওয়া ‘২য় নেপাল-বাংলাদেশ যুব সম্মেলনে’ অংশগ্রহণ করবেন তারা।
২৮ মার্চ (বৃহস্পতিবার) সকাল ৭টায় ঢাকা শাহজাহাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে নেপালের ত্রি-ভূবণ আন্তর্জাতিক বিমান বন্দরের উদ্দেশ্যে রওনা দেবেন। পরে সম্মেলন শেষে আগামী ৪ এপ্রিল বাংলাদেশে ফেরার কথা রয়েছে।
বিভিন্ন সমস্যার সমাধান খুঁজতে যুবকদের নিয়ে নেপালে আন্তর্জাতিক এ সম্মেলনটি অনুষ্ঠিত হয়। সেখানে প্রাধান্য পায় জলবায়ু পরিবর্তন, এসডিজি, বাণিজ্য, বিনিয়োগ ও পর্যটন, বন্ধুত্বপূর্ণ পরিবেশে অভিবাসনসহ ইত্যাদি বিয়ষ। এবার ২য় বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে সম্মেলনটি।
এ সম্মেলনে এবার বাংলাদেশসহ সাউথ এশিয়ার অন্যান্য দেশগুলো থেকে প্রায় ২৫০ জন তরুণ-তরুণী অংশগ্রহণ করবেন। নেপালের ইটাহারি সানসুরি ইয়ুথ ডেভলপমেন্ট সেন্টারে সম্মেলনের আয়োজন করা হয়েছে।
কক্সবাজার থেকে আন্তর্জাতিক এ সম্মেলনে প্রথমবারের মত অংশ নিতে যাচ্ছেন উদীয়মান সাংবাদিক এইচ এম নজরুল ইসলাম ও আজিম নিহাদ।
এইচ এম নজরুল ইসলাম কক্সবাজারের স্থানীয় দৈনিক আপনকণ্ঠের নির্বাহী সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি তরুণ সাংবাদিকদের অধিকার আদায়ের সংগঠন রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের সভাপতি। সাংবাদিকতার পাশাপাশি তিনি একজন দক্ষ শ্রমিক সংগঠক। জড়িত আছেন কক্সবাজার সম্পদ রক্ষা এবং পরিবেশ আন্দোলনের সাথে। এছাড়াও বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের সাথে যুক্ত আছেন।
নুরুল আজিম নিহাদ (আজিম নিহাদ) কক্সবাজারের সর্বাধিক প্রচারিত দৈনিক কক্সবাজারে স্টাফ রিপোর্টার হিসেবে কর্মরত আছেন। তিনি কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সদস্য, রিপোর্টার্স ইউনিটি কক্সবাজারের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক এবং সাংস্কৃতিক সংগঠন ছায়ানীড়’র সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। তিনি কক্সবাজারের বিভিন্ন স্থানীয় এবং জাতীয় দৈনিকে কর্মরত ছিলেন।

Comments

comments

Posted ১২:২৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com