মঙ্গলবার ২৪শে নভেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

আরব আমিরাতকে ২-০ গোলে হারিয়ে শুভ সূচনা বাংলাদেশের

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   সোমবার, ২২ এপ্রিল ২০১৯

আরব আমিরাতকে ২-০ গোলে হারিয়ে শুভ সূচনা বাংলাদেশের

ঝড়ের বেগে আক্রমণ। ৩১ মিনিটের মধ্যে ২ গোল। ধরেই নেয়া হয়েছিল সংযুক্ত আরব আমিরাতের বিরুদ্ধে বড় জয় দিয়েই বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ মহিলা আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল শুরু করছে বাংলাদেশের মেয়েরা; কিন্তু গোলাম রাব্বানী ছোটনের শিষ্যদের আত্মকেন্দ্রিক ফুটবলে লাল-সবুজ জার্সিদের সন্তুষ্ট থাকতে হয় ২-০ গোলের জয় নিয়েই।

সোমবার বঙ্গবন্ধু স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে প্রাধান্য নিয়ে খেলেও দুটির বেশি গোল দিতে পারেনি মধ্যপ্রাচ্যের দেশটির জালে। তারপরও সান্ত্বনার জয় দিয়েই বঙ্গমাতার নামের টুর্নামেন্ট শুরু করেছে বাংলাদেশের মেয়েরা। এ জয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রাখলো মৌসুমীরা।

বাংলাদেশের মেয়েরা যে সুযোগ পেয়েছিলেন তাতে প্রথমার্ধেই অন্তত ৪-০ গোলে এগিয়ে যেতে পারতেন। স্বপ্না, কৃষ্ণারা মিস করেছেন সহজ সহজ সুযোগ। দ্বিতীয়ার্ধেও তাই। মাঝ মাঠে নিয়ন্ত্রণ রেখে প্রতিপক্ষের বক্সে ঢুকেই তালগোল পাকিয়ে ফেলেন ফরোয়ার্ডরা। সুযোগগুলো বেশিরভাগ নষ্ট হয়েছে মেয়েদের স্বার্থপর আচরণে। সবাইকে যেন গোল করতে হবে- এই রোগেই পেয়ে বসেছিল স্বাগতিক মেয়েদের।

১৩ মিনিটে সিরাত জাহান স্বপ্নার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। আঁখি খাতুনের লম্বা পাস ধরে ভেতরে ঢুকে প্লেসিংয়ে গোল করেন স্বপ্না। ৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন কৃষ্ণা রানী সরকার। মারিয়ার কর্নার থেকে কৃষ্ণার হেড জড়িয়ে যায় আরব আমিরাতের জালে।

১৮ মিনিটে স্বপ্না গোলরক্ষককে একা পেয়েও বল তুলে দেন তার হাতে। ২০ মিনিটে শামসুন্নাহারের স্বার্থপরের মতো নিজে গোল দিতে গিয়ে সুযোগ নষ্ট করেন। সামনে স্বপ্না ফাঁকায় দাঁড়ানো থাকলেও শামসুন্নাহার সুযোগ নষ্ট করেন গোলরক্ষকের গায়ে মেরে।

দ্বিতীয়ার্ধে তো অনেক চেষ্টার পরও আর প্রতিপক্ষের জালে বল জড়াতে পারেনি বাংলাদেশের মেয়েরা।

Comments

comments

Posted ৯:২৪ অপরাহ্ণ | সোমবার, ২২ এপ্রিল ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com