বৃহস্পতিবার ২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

আর্জেন্টিনাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   শনিবার, ৩০ জুন ২০১৮

আর্জেন্টিনাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স

শেষ ষোলোর ম্যাচে মুখোমুখি হয়েছে আর্জেন্টিনা ও ফ্রান্স। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হয়েছে ম্যাচটি। যা সরাসরি সম্প্রচার করছে সনি টেন-২, সনি ইএসপিএন, নাগরিক ও মাছরাঙা টিভি। ইতিমধ্যে প্রথমার্ধের খেলা শেষ হয়েছে। ম্যাচে ১-১ এ সমতা বিরাজ করছে। ম্যাচের ১৩ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ফ্রান্সকে এগিয়ে নেন গ্রিজমান। আর ম্যাচের ৪১ মিনিটে ২৪ গজ দূর থেকে অ্যাঙ্গেল ডি মারিয়া শট নিয়ে বল জালে জড়ান।

স্কোরশিট
ফ্রান্স ৪ : ৩ আর্জেন্টিনা

** যোগ করা সময়ে (৯০+৩) হেড দিয়ে ব্যবধান কমান আর্জেন্টিনার কুন আগুয়েরো।

** ৬৭ মিনিটে কালিয়ান এমবাপে তার জোড়া গোল পূর্ণ করেন। এ সময় ফ্রান্সের অর্ধ থেকে চার পাসে আর্জেন্টিনার ডি বক্সের সামনে বল পেয়ে যান এমবাপে। কোণাকুনি শট নেন। বল জালে জড়ায়।

** ৬৪ মিনিটে কালিয়ান এমবাপে দুর্দান্ত এক গোল করে ফ্রান্সকে এগিয়ে নেন।

** ৫৭ মিনিটে ম্যাচে সমতা ফেরান পাভার্ড। ডি বক্সের সামনে বল পেয়ে জোরালো শট নেন। আর্জেন্টিনার গোলরক্ষককে ফাঁকি দিয়ে বল জালে আশ্রয় নেয়। ক্রসের মাধ্যমে তাকে গোলে সহায়তা করেন লুকাস হার্নান্দেজ।

** দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় আর্জেন্টিনা। এ সময় গ্যাব্রিয়েল মার্কাদো গোল করে এগিয়ে নেন আর্জেন্টিনাকে।

** ৪১ মিনিটে ডি বক্সের সামনে থেকে লম্বা শটে বল জালে জড়ান ডি মারিয়া। তাকে গোলে সহায়তা করেন এভার বানেগা।

** ১৯ মিনিট ডি বক্সের সামনে ফ্রি কিক পায় ফ্রান্স। এ সময় লম্বা পাসে বল পেয়ে ডি বক্সের মধ্যে ঢুকতে থাকা এমবাপেকে ফাউল করেন তাগলিয়াফিকো। রেফারি তাকে হলুদ কার্ড  দেখান এবং ফ্রি কিকের নির্দেশ দেন। পগবার নেওয়া শট উপর দিয়ে উড়ে যায়।

** ১১ মিনিটে পেনাল্টি পায় ফ্রান্স। বল নিয়ে দ্রুতবেগে ডি বক্সের মধ্যে ঢোকা কালিয়ান এমবাপেকে ফেলে দেন রোহেকে। তাকে হলুদ কার্ড দিয়ে ফ্রান্সকে পেনাল্টি উপহার দেন রেফারি। পেনাল্টি থেকে গ্রিজমান গোল করে এগিয়ে নেন ফ্রান্সকে।

** ৮ মিনিটের >মাথায় অ্যান্তোনিও গ্রিজমানের নেওয়া শট বার কাঁপিয়ে ফিরে আসে। গোলরক্ষকের চেয়ে চেয়ে দেখা ছাড়া কোনো উপায় ছিল না।

আর্জেন্টিনা দলে আজ ১টি পরিবর্তন আনা হয়েছে। গঞ্জালো হিগুয়েনের পরিবর্তে আজ খেলবেন ক্রিস্টিয়ান পাভন। অন্যদিকে ফ্রান্স দলে আনা হয়েছে ছয়টি পরিবর্তন। সেরা একাদশে ফিরেছেন পল পগবা ও কালিয়ান এমবাপে।

ফ্রান্স আজ ৪-২-৩-১ ফরমেশনে খেলবে। আর আর্জেন্টিনা খেলবে ৪-৩-৩ ফরমেশনে।

আর্জেন্টিনার একাদশ :আরমানি, মার্কাদো, তাগলিয়াফিকো, বানেগা, মেসি, ডি মারিয়া, মাসচেরানো, পেরেজ, মার্কোস রোহো, ওটামেন্ডি ও পাভন।

ফ্রান্সের একাদশ : লরিস, পাভার্ড, ভারানে, উমতিতি, পগবা, গ্রিজমান, জিরোড, এমবাপে, কান্তে, মাতুদি ও হার্নান্দেজ।
দেশবিদেশ/ 30 জুন ২০১৮/ নেছার

Comments

comments

Posted ৯:৫৭ অপরাহ্ণ | শনিবার, ৩০ জুন ২০১৮

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com