বুধবার ২৯শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

আলীকদমে গণমাধ্যম কর্মীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন

লামা প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর ২০২১

আলীকদমে গণমাধ্যম কর্মীদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন
বান্দরবানের আলীকদম উপজেলার ৪ নং কুরুপপাতা ইউনিয়নের ৭ নং ওয়ার্ড গর্জন পাড়া মাতামুহুরি রিজার্ভের শীল ঝিরিতে অবৈধ ভাবে পাথর উত্তোলনকারীদের হামলায় শিকার হন ৫ জন গণমাধ্যমকর্মী।
গত (২৫ ডিসেম্বর ২০২১) বিকালে মাতামুহুরি রিজার্ভ এলাকার শীল ঝিরিতে নজরুল ইসলাম গং কর্তৃক পাথর উত্তলোনের সংবাদ পেয়ে দৈনিক যুগান্তরের আলীকদম উপজেলা প্রতিনিধি জয়দেব রানা,দৈনিক আমার সংবাদ উপজেলা প্রতিনিধি রাসেল মজুমদার, দৈনিক বায়ান্ন আলীকদম উপজেলা প্রতিনিধি সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ, বান্দরবানের অনলাইন পোর্টাল ” পাহাড় বার্তা’র  সাংবাদিক সুহৃদয় তঞ্চঙ্গ্যাঁ, ও সেই সাথে  সাংবাদিকদের গাইড সোলমন ম্রোসহ অবৈধ পাথর উত্তোলনের সংবাদ সংগ্রহ করতে গেলে বেআইনি ভাবে পাথর উত্তোলনকারী নজরুল ইসলাম,মো শাহীনসহ ৪০/৫০ জন শ্রমিক মিলে সাংবাদিকদের কে মারধর ও হামলা করে সংবাদ সংগ্রহের কাজে ব্যবহৃত মোবাইল ফোন, ক্যামেরা, নগদ টাকা ছিনিয়ে নেন নজরুল ইসলাম ও মোঃ শাহীন গং।
এই ঘটনায় আয়োজিত  মানব বন্ধন ও প্রতিবাদ সমাবেশে  উপস্হিত হয়ে অবৈধ পাথর ব্যবসায়ী দের ধারা সাংবাদিক নির্যাতনের  ঘটনার তীব্র নিন্দা জানিয়ে,দৈনিক স্বদেশ বিচিত্রা পত্রিকার সিনিয়ার স্টাফ রিপোর্টার সুজন ভট্টাচার্য্য সূর্য্য      সাংবাদিকদের উপর হামলাকারীদের দ্রুত আইনের আওতায় নিয়ে এসে শাস্তি প্রদানে প্রশাসনের কঠোর পদক্ষেপের আহবান জানান।
এই সময় দৈনিক আমার সংবাদ উপজেলা প্রতিনিধি রাসেল মজুমদার জানান, গত ২৫ ডিসেম্বর মাতামুহুরি রিজার্ভ অঞ্চলের গর্জন পাড়ার শীল ঝিরিতে অবৈধ ভাবে পাথর উত্তোলোন করা হচ্ছে এমন সংবাদ পেয়ে আলীকদম উপজেলা থেকে আমরা ৫ জন সংবাদিক তথ্য চিত্রসহ সংবাদ সংগ্রহ করতে গেলে পাথর উত্তোলনকারী নজরুল ইসলাম ও মো শাহীন এর নেতৃীত্বে আমাদের উপর হামলা করে মোবাইল ফোন, ক্যামরা, নগত টাকা ছিনিয়ে নেওয়া হয়েছে। দৈনিক বায়ান্ন আলীকদম উপজেলা প্রতিনিধি সাংবাদিক সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁকে মারধর করে তার হাতে,কোমরে আঘাত করা হয়েছে, সে এখন বর্তমানে চিকিৎসা দিন আছেন, ভিডিও ধারণ ও ছবি তোলার কারণে তার উপর নজরুল ও শাহীন ২ বার হামলা করে। তিনি আরো বলেন, যদি কোন প্রকার সেনাবাহিনী, বনবিভাগ আসে অথবা অভিযান পরিচালনা করে তাহলে আমাকে প্রাণে মেরে ফেলা হবে বলে হুমকি দেন নজরুল ও শাহিন।বর্তমানে  আমি চরম  আতংকে আছি। নজরুল গং যেকোন মূহুর্তে আমার উপর আবারো হামলা করতে পারে।
দৈনিক যুগান্তর উপজেলা প্রতিনিধি জয়দেব রানা জানান, মাতামুহুরি রিজার্ভ এলাকায় পাথর উত্তোলোনের সংবাদ পেয়ে আমরা ৫ জন সাংবাদিক তথ্য চিত্রসহ সংবাদ করতে গেলে নজরুল গং ও শ্রমিক মিলে আমাদের উপর হামলা করে মোবাইল ফোন, ক্যামেরা, ছিনিয়ে নেয়। অপর দিকে তাদের হামলায় শিকার হন আমার এক সহকর্মী সে বর্তমানে চিকিৎসা দিন আছেন।  তিনি আরো বলেন, আমি প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি  আমাদের উপর যারা হামলা করে মোবাইল, ক্যামেরা, টাকা ছিনিয়ে নিয়েছে তাদের কে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে বিচারের মাধ্যমে   কঠোর শাস্তি  নিশ্চিত করা হোক।  এছাড়াও মাতামুহুরি রিজার্ভে অবৈধ পাথর উত্তলোনকারীরা আমাদের নামে ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলা দেওয়ার যে চক্রান্ত করছে তাদের বিরুদ্ধে তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানাচ্ছি।
মাতামুহুরি রিজার্ভে তথ্য চিত্র সংবাদ সংগ্রহ করতে গিয়ে হামলায় শিকার দৈনিক বায়ান্ন উপজেলা প্রতিনিধি সুশান্ত জানান, মাতামুহুরি রিজার্ভে তথ্য চিত্র সংবাদ সংগ্রহ করতে গিয়ে আমি হামলায় শিকার হয়েছি, বর্তমানে আমি চিকিৎসাধীন  আছি। আমি হাতে, কোমরে আঘাত পেয়েছি, আমার মোবাইল, ক্যামেরা দ্রুত উদ্ধার করার জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানাচ্ছি। তিনি আরো জানান, আমাদের তথ্য চিত্র সবাদ সংগ্রহ কাজে বাধা দিয়ে হামলা করে উল্টো ভাবে আমাদের নামে থানায় মিথ্যা ষড়যন্ত্র মূলক মামলা দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে পাথর খেকো নজরুল ইসলাম গং তার বিরুদ্ধে তীব্র নিন্দা ও জোর প্রতিবাদ জানান।
সাংবাদিকদের উপর হামলার বিষয়ে আলীকদম থানার অফিসার ইনর্চাজ (ওসি) মোঃ নাছির উদ্দিন সরকার জানান, মাতামুহুরি রিজার্ভ এলাকায় অবৈধ পাথর উত্তোলোন ও সাংবাদিকদের উপর হামলাকারীদের বিরুদ্ধে মামলা রুজু হয়েছে এবং আসামীদের দ্রুত গ্রেপ্তারের প্রক্রিয়া চলছে এবং সেই সাথে  মোবাইল ফোন,ক্যামেরা উদ্ধারের কাজ চলমান রয়েছে ।

Comments

comments

Posted ১০:৫০ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর ২০২১

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com