মঙ্গলবার ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

আল্লামা শফীর মৃত্যুর ঘটনায় মামলা সরকার করেনি: স্বরাষ্ট্রমন্ত্রী

  |   বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর ২০২০

আল্লামা শফীর মৃত্যুর ঘটনায় মামলা সরকার করেনি: স্বরাষ্ট্রমন্ত্রী

দেশবিদেশ নিউজ ডেস্ক:

খাগড়াছড়িতে ৬ জেলায় ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন হেফাজতের সাবেক আমির আল্লামা আহমদ শফির মৃত্যুর ঘটনায় সরকার কোনও মামলা করেনি। তাঁর মৃত্যুর ঘটনায় স্বজনদের করা মামলায় সরকারের কোনও ইন্ধন নেই।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) খাগড়াছড়ি সদরের হাসপাতাল সড়কস্থ আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে ই-পাসপোর্ট সেবা কার্যক্রম উদ্বোধন করে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ মন্তব্য করেন। এর আগে এই অনুষ্ঠান থেকে ভার্চুয়াল মাধ্যমে আরও ৫টি আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ে ই-পাসপোর্ট সেবা কার্যক্রম উদ্বোধন করেন তিনি। এসব জেলা হচ্ছে রাঙ্গামাটি, বান্দরবান, কক্সবাজার, নারায়ণগঞ্জ ও চাঁদপুর।

অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বিচার বিভাগ স্বাধীন। তারা নিজেদের মতো করে কাজ করছে। যে কেউ নাগরিক অধিকার ক্ষুণ্ন হলে মামলা দায়ের করতে পারেন। হেফাজতের সাবেক আমির আল্লামা আহমদ শফির মৃত্যুর ঘটনায় তার স্বজনরা সংক্ষুব্ধ হয়েছেন। তারা এ মৃত্যুকে স্বাভাবিক মনে না করায় একটি পক্ষের বিরুদ্ধে মামলা করেছেন। এখানে সরকারের কোনও হাত নেই। তাই ওই মামলা প্রত্যাহার হবে কি না সে বিষয়ে মামলার সংশ্লিষ্টরা জানেন।

তিনি আরও বলেন, পার্বত্য শান্তি চুক্তি বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, চুক্তির কিছু কিছু বিষয় অসম্পূর্ণ রয়েছে। এ ব্যাপারে কাজ চলছে। আমরা আর এই এলাকায় রক্তপাত চাই না। দেশ অনেক এগিয়েছে, নতুন নতুন সম্ভাবনার সৃষ্টি হচ্ছে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের এই বাংলাদেশে কোনও অংশ অন্ধকারে থাকবে প্রধানমন্ত্রী তা কখনও চিন্তা করেন না।

তিনি আরও বলেন, ই-পাসপোর্টের জন্য ঘরে বসে আবেদন করা যাবে। পরবর্তীতে ফিঙ্গার প্রিন্ট, আইরিশ অফিসে গিয়ে আসতে হবে। ই-পাসপোর্টের পাশাপাশি এমআরপি পাসপোর্টও ব্যবহৃত হবে।

অনুষ্ঠানে উপজাতীয় শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, বাসন্তী চাকমা এমপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. শহীদুজ্জামান, ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল আয়ুব চৌধুরীসহ জেলার ঊর্ধ্বতন সামরিক, বেসামরিক কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সূত্র:বাংলাট্রিবিউন।

এবিডি/জেইউ।

Comments

comments

Posted ৬:৫৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর ২০২০

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com