• শিরোনাম

    আতঙ্কে স্থানীয়রা এলাকা ছাড়ছেন, হামলায় আহত ৩ পুলিশ

    আসামী ছিনতাইয়ের পর খুরুশ্কুলে ব্যাপক অভিযান

    নিজস্ব প্রতিবেদক | ১৭ মার্চ ২০১৯ | ১:৪৮ পূর্বাহ্ণ

    আসামী ছিনতাইয়ের পর খুরুশ্কুলে ব্যাপক অভিযান

    কক্সবাজার শহরতলীর খুরুশকুল ইউনিয়নে ওয়ারেন্টভুক্ত আসামী গ্রেফতারকে কেন্দ্র করে পুলিশের উপর হামলার ঘটনা ঘটেছে। গতকাল সন্ধ্যা ৭ টার দিকে বঙ্গবন্ধু বাজারে এই ঘটনা ঘটে। এতে আসামীর স্বজনদের হামলায় আহত হয়েছেন কক্সবাজার সদর থানার ২ জন এএসআই ও ১ পুলিশ কনস্টেবল। হ্যান্ডক্যাপ পরিহিত আসামীসহ ছিনতাই করা হয়েছে পুলিশের ব্যবহৃত একটি মোটর সাইকেল।
    ঘটনার এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, গতকাল সন্ধ্যায় কক্সবাজার সদর থানার এ.এস.আই হারুন, এ.এস.আই আশীষ এবং একজন কনস্টেবল একটি মোটর সাইকেল নিয়ে সাদা পোশাকে খুরুশকুলের বঙ্গবন্ধু বাজারে যান। বাজারে গিয়েই এলাকাটির মৃত নুরুল বহদ্দারের দ্বিতীয় স্ত্রীর জ্যেষ্ঠ পুত্র পারভেজকে তার মুদি দোকান থেকে গ্রেফতার করেন। এরপর তাকে হ্যান্ডক্যাপ পরিয়ে পুলিশের মোটর সাইকেলের সঙ্গে বেঁধে রাখা হয়।
    পারভেজকে গ্রেফতারের খবরটি ছড়িয়ে পড়লে তার স্বজনেরা দ্রুত বঙ্গবন্ধু বাজারে আসেন। এরপরই হ্যান্ডক্যাপ পরানো অবস্থায় বেঁধে রাখা মোটর সাইকেলসহ তাকে ছিনিয়ে নিয়ে দ্রুত স্থান ত্যাগ করে। পারভেজকে ছিনিয়ে নিয়ে যাওয়ার সময় সেখানে উপস্থিত ৩ পুলিশ সদস্য বাধা দিলে তার স্বজনেরা লাঠি-সোটা নিয়ে পুলিশের উপর হামলা চালায়। এতে ঘটনাস্থলেই রক্তাক্ত হন ৩ পুলিশ সদস্য।
    এদিকে, পুলিশ সদস্যদের উপর হামলার খবর পেয়ে কক্সবাজার সদর মডেল থানার একদল পুলিশ বঙ্গবন্ধু বাজারে পৌঁছে। এরপর খোঁজাখুজি করে ছিনিয়ে নিয়ে যাওয়া মোটর সাইকেলটি উদ্ধার করতে সক্ষম হন। তবে, হ্যান্ডক্যাপসহ পালিয়ে যাওয়া পারভেজকে গ্রেফতার করা সম্ভব হয়নি। ওই সময় পুলিশ নুরুল বহদ্দারের শ্যালক শহীদুল্লাহকে ধাওয়া করলে স্থানীয়রা ক্ষিপ্ত হয়ে উঠে। একপর্যায়ে পুলিশ এবং স্থানীয়দের মধ্যে ঘটে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা। তবে এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
    এ দিকে পুলিশের উপর হামলার ঘটনাকে কেন্দ্র করে বঙ্গবন্ধুৃ বাজার এবং এর সংলগ্ন এলাকায় বিরাজ করছে থমথমে অবস্থা। এলাকাটিতে মোতায়েন করা হয়েছে বিপুল সংখ্যক পুলিশ সদস্য। নুর আলম বহদ্দার এবং তাঁর নিকটাত্মীয়দের ঘরে পুলিশ ব্যাপক তল্লাশি চালায়। তন্নতন্ন করে খোঁজা হয় পুলিশের উপর হামলাকারীদের। ফলে মৃত নুরুল আলম বহদ্দারের স্বজনদের পাশাপাশি স্থানীয়দের মাঝেও ছড়িয়ে পড়ে আতঙ্ক। অনেকেই পুলিশি আটকের ভয়ে এলাকা ত্যাগ করেছেন। এই ঘটনায় জড়িত থাকা সন্দেহে পুলিশ বেশ কয়েকজনকে আটক করেছে। তবে, কতজনকে আটক করা হয়েছে তা স্পষ্ঠ করেননি কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)। এ ব্যাপারে জানতে চাইলে কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন খোন্দকার বলেন, ঘটনায় ৩ থেকে ৪ জন পুলিশ সদস্য আহত হয়েছেন। আমি এখন ঘটনাস্থলে আছি। কতোজনকে আটক করা হয়েছে এই মুহূর্তে বলা যাচ্ছে না। আসামীদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। গতকাল ১৬ মার্চ (শনিবার) রাত ১০ টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত খুরুশকুলের বঙ্গবন্ধু বাজার এবং এর সংলগ্ন এলাকায় ব্যাপক অভিযান অব্যাহত রেখেছে পুলিশ।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ