• শিরোনাম

    ইউএস-বাংলার বহরে যুক্ত হলো নবম এয়ারক্রাফট

    দেশবিদেশ অনলাইন ডেস্ক | ১১ এপ্রিল ২০১৯ | ২:৫৫ অপরাহ্ণ

    ইউএস-বাংলার বহরে যুক্ত হলো নবম এয়ারক্রাফট

    দুই সপ্তাহের ব্যবধানে আরও একটি ব্র্যান্ড নিউ এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফট যুক্ত হয়েছে ইউএস-বাংলার বহরে। সদ্য আগত এয়ারক্রাফটটি নিয়ে ইউএস-বাংলার বহরে মোট এয়ারক্রাফটের সংখ্যা দাঁড়াল নয়টিতে। বেসরকারি বিমান সংস্থার এটি সর্বোচ্চ রেকর্ড।

    বুধবার (১০ এপ্রিল) রাত সাড়ে ৭টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে নতুন এয়ারক্রাফটটি। ইউএস-বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ এটি আনুষ্ঠানিকভাবে গ্রহণ করেন।

    ফ্রান্স থেকে মিশর ও ওমান হয়ে এয়ারক্রাফটটি শাহজালাল বিমানবন্দরে অবতরণ করে। প্রথা মোতাবেক ওয়াটার ক্যানন স্যালুট দেয়া হয়। অবতরণের পর এয়ারলাইন্সের সার্বিক উন্নতির জন্য দোয়া কামনা করা হয়।

    নতুন যুক্ত হওয়া এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটে ৭২টি আসন রয়েছে, যা দিয়ে ভবিষ্যৎ পরিকল্পনার অংশ হিসেবে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করা হবে বলে জানান প্রতিষ্ঠানটির মুখপাত্র কামরুল ইসলাম।

    তিনি জানান, ২০১৪ সালের ১৭ জুলাই দুটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট দিয়ে ইউএস-বাংলা ঢাকা থেকে যশোরে উদ্বোধনী ফ্লাইট পরিচালনার মাধ্যমে যাত্রা শুরু করে। বর্তমানে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমান বহরে মোট নয়টি এয়ারক্রাফট যুক্ত হলো, যার মধ্যে ৪টি বোয়িং ৭৩৭-৮০০, তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ ও দুটি এটিআর ৭২-৬০০।

    যাত্রা শুরুর পর থেকে গত পাঁচ বছরে প্রায় ৫৯ হাজারের অধিক ফ্লাইট পরিচালনা করেছে ইউএস-বাংলা, যা বাংলাদেশে বিমান চলাচলের ইতিহাসে রেকর্ড। বর্তমানে অভ্যন্তরীণ সকল রুটসহ কলকাতা, চেন্নাই, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর, সিঙ্গাপুর, ব্যাংকক ও গুয়াংজু রুটে নিয়মিত ফ্লাইট পরিচালনা করে আসছে।

    দ্বিতীয় এটিআর ৭২-৬০০ এয়ারক্রাফটটি শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় ইউএস-বাংলা এয়ারলাইন্স ও বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    কার্ডে কার্ডে সহজ জীবন

    ২৫ ফেব্রুয়ারি ২০১৯

    পড়তে পড়তে চাকরি

    ১৩ অক্টোবর ২০১৯

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ