সোমবার ১৮ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ইয়াবা আর ইয়াবা, পাড়া মহল্লায় ইয়াবা

নিজস্ব প্রতিবেদক   |   সোমবার, ০৬ মে ২০১৯

ইয়াবা আর ইয়াবা, পাড়া মহল্লায় ইয়াবা

ইয়াবা আর ইয়াবা, সবর্ত্র ইয়াবা, পাড়া মহল্লায় ইয়াবা। কক্সবাজার শহর ও শহরতলির অলি গলি পেরিয়ে ভয়ংকর এ মাদক নেশা ছড়িয়ে পড়েছে উপজেলা সদরসহ জেলার বিভিন্ন ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে। আইন শৃংখলা বাহিনীর চোখকে ফাঁকি দিয়ে ইয়াবা কারবারি ও সেবীরা তাদের আকাম নির্বিঘেœ চালিয়ে যাচ্ছে।
এলাকা ভিত্তিক চিহ্নিত ইয়াবা কারবারিদের মাঝে মধ্যে কিছু খারাপ সময় গেলেও মুহুর্তে তাদের শূন্যস্থান পূরণ করে নতুন রিক্রুট ইয়াবাকারবারিরা। ফলে আইন প্রয়োগকারি সংস্থার কঠোর নজরদারির মধ্যেও অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলছে ইয়াবার রমরমা কারবার। এখন পাড়া, গ্রাম, ব্যস্ততম লোকালয়ে খুচরা বিক্রেতা ও সেবনকারিদের প্যান্ট কিংবা বুক পকেটে শোভা পাচ্ছে ইয়াবা। র‌্যাব, পুলিশের ক্রসফায়ার, বন্দুক যুদ্ধ, কিংবা আতœস্বীকৃত গডফাদারদের আতœসমর্পনের পরও কক্সবাজারে থামছেনা ইয়াবা বিপনন ও সেবন। ফলে পাল্লা দিয়ে বাড়ছে ইয়াবা ব্যবসায়ি ও সেবনকারীর সংখ্যা।
শহরের প্রবেশদ্বার খ্যাত লারপাড়ার দু’ইয়াবা ডন শাহজাহান আনছারি ও লাল মোহাম্মদ ইয়াবা ও অস্ত্র মামলায় এখন কারা প্রকোষ্টে। কিন্ত তাদের ব্যবসা থেমে নেই। শাহজাহান আনছারির ইয়াবা সা¤্রাজ্যের হাল ধরেছে তার দুই সহোদর কাশেম আনছারি ও সুফিয়ান আনছারি। একই ভাবে লারপাড়ার ত্রাস ইয়াবা গডফাদার লাল মোহাম্মদের ইয়াবা ব্যবসার হাল ধরেছে তার পলাতক দু’পুত্র কালাম, বশির, লেবার থেকে কোটিপতি বনে যাওয়া ইয়ার মোহাম্মদ, তার পুত্র মিজান ও নুরুল আজিম, ভাতিজা রবিউল। একই ভাবে লেবার নাসির উদ্দিনের স্ত্রী বাবুয়্যার মা ইয়াবার আনুকূল্য পেয়ে নোহা, মাইক্রোবাসের মালিক।
অন্যদিকে অভিশপ্ত ইয়াবার গজবে ভেঙ্গে গেছে দক্ষিন হাজিপাড়ার ইয়াবা দম্পতি মাহমুদা- কবিরের সংসার। তবুও হাল ছেড়ে দেয়নি পুলিশের খাতায় পলাতক মাহমুদা –বর্তমানে তার ইয়াবা ব্যবসার দেখভাল করছে সন্ত্রাসী পুত্র আব্বাস ও ডিভোর্সী কন্যা ইয়াসমিন। আব্বাস পুলিশের অভিযান টের পেয়ে ৪ মে রাতে ইয়াবার বিশাল চালান নিয়ে পালিয়ে যায়। ইতোমধ্যে এই চক্রটির দু’সহযোগী স্থানীয় শামসুল আলমের পুত্র বাবু ইয়াবার চালান নিয়ে চট্টগ্রামে এবং বার্মাইয়া সেলিমের পুত্র ফয়সাল ইয়াবাসহ কক্সবাজার মডেল থানা পুলিশের হাতে আটক হয়েছে। এছাড়া ঝিলংজার খাদ্য গুদাম ও হাজিপাড়া কেন্দ্রিক বিশাল ইয়াবা সিন্ডিকেট দীর্ঘদিন ধরে নিয়ন্ত্রন করছে মীর আহমদের পুত্র, চিহ্নিত ইয়াবা কারবারি সিরাজ।####

Comments

comments

Posted ১২:৫৩ পূর্বাহ্ণ | সোমবার, ০৬ মে ২০১৯

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com