• শিরোনাম

    নিরাপত্তা হেফাজতে ২৭

    ইয়াবা কারবারীদের দ্বিতীয় দফা আত্মসমর্পণ আজ

    নুরুল করিম রাসেল, টেকনাফ | ০৩ ফেব্রুয়ারি ২০২০ | ১২:০৯ পূর্বাহ্ণ

    ইয়াবা কারবারীদের দ্বিতীয় দফা আত্মসমর্পণ আজ

    মাদক কারবারীদের দ্বিতীয় দফা আত্মসমর্পণ আজ। গত ২৯ জানুয়ারী আত্মসমর্পণ অনুষ্ঠানটি সম্পন্ন হওয়ার কথা থাকলেও বিভিন্ন কারনে পিছিয়ে তা আজ সোমবার (৩ ফেব্রুয়ারী) দুপুর ৩টায় টেকনাফ সরকারী কলেজ মাঠে আত্মসমর্পণ অনুষ্ঠানটি অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে মঞ্চ নির্মাণ ও প্যান্ডেল তৈরীসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। এ উপলক্ষ্যে উপজেলার বিভিন্ন স্থানে মাইকিং করা হচ্ছে।

    টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশ জানিয়েছেন, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়া পুলিশের চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (অপারেশন এন্ড ক্রাইমস) মো: জাকির হোসেন খান, কক্সবাজারের জেলা প্রশাসক মো: কামাল হোসেন, কমিউনিটি পুলিশিং ফোরামের কক্সবাজার জেলা সভাপতি সাংবাদিক তোফায়েল আহমদ, সাধারন সম্পাদক সোহেল আহমেদ বাহাদুর সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্মকর্তাগন এতে উপস্থিত থাকবেন। কক্সবাজার জেলা পুলিশ আয়োজিত এই অনুষ্ঠানে জেলা পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন সভাপতিত্ব করবেন।
    তিনি আরো জানান, দ্বিতীয় দফা আত্মসমর্পণে মাদক কারবারীদের সাথে হুন্ডি কারবারীরাও রয়েছেন। কারন যারা মাদক কারবারে জড়িত তারা আবার হুন্ডিতে জড়িত। মাদক ও হুন্ডি কারবারী হচ্ছে মুদ্রার এপিট-ওপিট।

    এদিকে অর্ধশতাধিক মাদক কারবারী আত্মসমর্পণ করবেন বলে জানা গেলেও নাম প্রকাশে অনিচ্ছুক কমিউনিটি পুলিশিং ফোরামের এক নেতা জানিয়েছেন রবিবার পর্যন্ত ২৭ জন ইয়াবা ও হুন্ডি কারবারী আত্মসমর্পণের জন্য সেইফ হোমে রয়েছেন। আমাদের টার্গেট তা ৩০ জনে উন্নীত করা। এছাড়া ৫শতাধিক আমন্ত্রিত অতিথিদের বসার ব্যবস্থা রাখা হয়েছে অনুষ্ঠানস্থলে।

    যে ২৭ জন মাদক কারবারী সেইফ হোমে রয়েছেন তাদের মধ্যে টেকনাফ নাজির পাড়ার কালা, মৌলভী পাড়ার ফজল আহমদরে ছেলে রিদোয়ান, আব্দুর রাজ্জাক, মৃত আমির হোসেনের ছেলে আব্দুল আমিন ও হুন্ডি কারবারী ইসমাঈলের নাম রয়েছে বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে।
    প্রসঙ্গত গতবছরের ১৬ ফেব্রুয়ারী প্রথম দফায় ১০২ জন ইয়াবা কারবারী টেকনাফ পাইলট হাই স্কুল মাঠে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামাল, পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর উপস্থিতিতে আত্মসমর্পণ করেছিলেন। একই দিন আত্মসমর্পণকৃত ইয়াবা কারবারীদের বিরুদ্ধে সাড়ে ৩লাখ ইয়াবা ও ৩০টি অস্ত্রসহ দুইটি পৃথক মামলা দায়ের করে আদালতে প্রেরন করা হয়েছিল। গত ২০ জানুয়ারী সেই মামলা দুইটির অভিযোগপত্র প্রদান করেছে পুলিশ। আত্মসমর্পণকারী ১০২ মাদক কারবারীর মধ্যে অসুস্থ্যতায় একজন মৃত্যুবরণ করেছেন বাকি ১০১ জন এখনো কারাগারে রয়েছেন।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ