• শিরোনাম

    ইয়াহিয়া গার্ডেনের আম্রপালীর সুনাম

    সাইফুল ইসলাম | ১২ জুন ২০১৮ | ১:৪৪ পূর্বাহ্ণ

    ইয়াহিয়া গার্ডেনের আম্রপালীর সুনাম

    সপ্তাহ ব্যাপী জমে উঠেছে আম বেচাকেনা। শহরের অন্যান্য অঞ্চল থেকে ক্রেতারা এখন ইয়াহিয়া গ্রুপের তরজাতা ও ফরমালিন মুক্ত আম বাজারে ভিড় জমাচ্ছেন। ধুমসে চলছে কেনাকাটা। সেইসঙ্গে কুরিয়ারের মাধ্যমে স্থানীয়রা জেলাসহ দেশের বিভিন্ন অঞ্চলে পাঠাচ্ছেন ইয়াহিয়া গার্ডেনের সু-স্বাদু আম। বৃষ্টিতেও দেখি আমের বাজারে ক্রেতাদের উপচে পড়া ভিড়। প্রতিদিন সকাল ১০ থেকে রাত ৮ টা পর্যন্ত চলছে আম বিক্রি। প্রতিদিনেই ছিলো ক্রেতাদের উপচে পড়া ভিড়। বিশেষ করে ভোক্তা মহলে আ¤্রপালীর সুনাম ছড়িয়ে পড়েছে সর্বত্রে। ইয়াহিয়া গার্ডেনের ম্যানেজার ছৈয়দ আলম বলেন, সপ্তাহ ব্যাপী একই নিয়মে চলছে আম বিক্রি। প্রতিদিন আমাদের চাহিদার তুলনায় দ্বিগুন বিক্রি হচ্ছে আম। পাইকারী নয়, খুচরা বিক্রি করেই লক্ষের অধিক ছাড়িয়ে যাচ্ছে বিক্রি। তবে আমাদের বিশেষ আকর্ষন কেউ যদি ১০ কেজি আম ক্রয় করে তার জন্য থাকছে ফ্রি ২ কেজি। এদিকে টানা বৃষ্টিতেও আমাদের আম বিক্রি থামেনি। দিন দিন বাড়তে শুরু করেছে ক্রেতা।

    তিনি আরও বলেন, প্রতিদিন আমাদের চাহিদার চেয়ে ২/৩ গুন অধিক হারে বিক্রি হচ্ছে আম। প্রচুর বৃষ্টি তারপরেও আম বিক্রির কোন ঘাটতি নেই। এখানে বিভিন্ন প্রজাতির আম বিক্রি হচ্ছে। বিশেষ করে আ¤্রপালীতেই ক্রেতাদের নজর কেড়েছে। সামনের দিকে আরও অধিক হারে বিক্রি হতে পারে বলে ধারণা করে তিনি । পত্রিকায় বিজ্ঞাপন দেখে ভারুয়াখালী থেকে আসা নজিবুল ইসলাম নামে এক ব্যক্তি বলেন, আমি আম বিক্রি দ্বিতীয় দিনে বাসার জন্য ৫ কেজি আম ক্রয় করেছি। আমি আমের স্বাদ ভুলতে না পেরে ফের ১০ কেজি আম করেছি। একইভাবে দক্ষিণ রুমালিয়ারছড়ার মো. সালাম নামে এক ব্যক্তি প্রথমে ১০ কেজি, সু-স্বাদু ও মিষ্টি পেয়ে গতকাল ফের ২০ কেজি আম ক্রয় করেছেন। এভাবে অনেকেই প্রতিদিন ফের আম ক্রয় করতে শুনেছি। পৌরসভার টেকপাড়া এলাকার রফিকুল ইসলাম জানান, প্রথমদিন আমি ৫ কেজি আম ক্রয় করেছি। আমগুলো একেবারে ফরমালিন মুক্ত মনে হচ্ছে। খেতেও অনেক সু-স্বাদু। উক্ত আমের মধ্যে কয়েকটি কাঁচা ছিলো। তা সাধারনত টক হবে বলে ধারণা করেছিলাম। তাও খেতে অত্যন্ত মজা।

    বলতে গেলে এসব ফরমালিন মুক্ত আমে ক্রেতাদের অবশ্যই নজর কাটবে। সরেজমিনে গিয়ে দেখা গেছে, ইয়াহিয়া গার্ডেনের বেশ কয়েকটি প্রজাতির মিষ্টি আম সুলভ মূল্যে বিক্রি করা হচ্ছে। এখানে যেসব আম পাওয়া যায় তা হলো- আ¤্রপালী, ল্যাংড়া, ফজলী, সুরমা ফজলী, হিমসাগর ও চুসা-সহ কয়েক প্রকার আম পাওয়া যাচ্ছে। ঘুমধুমের ইয়াহিয়া গার্ডেনের নিজস্ব আম বাগানে উৎপাদিত, একদম ফরমালিনমুক্ত তরতাজা আম বলে জানান, বহুল প্রচারিত দৈনিক আজকের দেশবিশেদ পত্রিকার ব্যবস্থাপক বিজয় কুমার ধর।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • ফেসবুকে দৈনিক আজকের দেশ বিদেশ