শুক্রবার ২২শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ইয়েমেনিদের সাহায্যে দুই শিশুর তহবিলে অর্থ পাঠালেন জোলি

দেশবিদেশ অনলাইন ডেস্ক   |   বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর ২০২০

ইয়েমেনিদের সাহায্যে দুই শিশুর তহবিলে অর্থ পাঠালেন জোলি

যুদ্ধবিধ্বস্ত ইয়েমেনের অসহায় মানুষদের সাহায্যে লেবুজল বিক্রির সিদ্ধান্ত নেয় পূর্ব লন্ডনের দুই বন্ধু। ৬ বছর বয়সী আয়ান মুসা ও মিকাইল ইশহাক ইয়েমেনের পরিস্থিতি জানার পরেই এমন ইচ্ছা প্রকাশ করেছিল বলে জানিয়েছেন তাদের বাবা-মা। সম্প্রতি বিবিসি তাদের এই চেষ্টার বিষয়ে একটি প্রতিবেদন প্রকাশ করে। এটি চোখে পরে হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলির। এরপর তিনি ইয়েমেনের মানুষের জন্য মুসা ও ইশহাকের এই প্রয়াসে সাহায্য করতে অর্থ পাঠিয়েছেন। এ নিয়ে তাদের পরিবার আরো বেশি উৎসাহিত হয়ে উঠেছে।

বিবিসিকে আয়ানের মা আদিলা মুসা জানান, অ্যাঞ্জেলিনা জোলির প্রতিনিধিরা তাদের বাসায় এসে অভিনেত্রীর বার্তা পৌছে দিয়েছেন। বার্তায় জোলি মুসা ও ইশহাককে বলেন, প্রচুর ইচ্ছা থাকা সত্যেও তোমাদের লেবুজল কিনতে না পারার জন্য দুঃখিত।
তবে আমি তোমাদের ইচ্ছা সফল করতে এতে সাহায্য পাঠাতে চাই। আদিলা মুসা আনান, অ্যাঞ্জেলিনা জোলি একটি সুন্দর চিঠি লিখেছেন এবং সঙ্গে বেশ বড় অংকের সাহায্য পাঠিয়েছেন।
অ্যাঞ্জেলিনা জোলির থেকে উপহার পেয়ে কেমন লাগছে জানতে চাওয়া হলে আদিলা মুসা বলেন, মুসা ও ইশহাক প্রথমে অ্যাঞ্জেলিনা জোলিকে চিনতে পারেনি তবে তাদের বাবারা খুব আনন্দিত হয়ে পরেন। তারা মুসা ও ইশহাককে জানান টম্ব রাইডার সিনেমার অভিনেত্রীই তাদেরকে সাহায্য পাঠিয়েছেন। এটি জানার পর তারা বিষয়টির গুরুত্ব বুঝতে পেরেছে।

এরপর তারা অভিনেত্রী জোলিকে ধন্যবাদ জানিয়ে একটি ভিডিও বার্তা পাঠিয়েছে। এতে তারা বলেছে, যদি কখনো জোলি লন্ডন সফর করেন তাহলে যেনো তাদের থেকে এক গ্লাস লেবুজল কিনতে ভুলে না যান।
উল্লেখ্য, দীর্ঘ ৫ বছর ধরে যুদ্ধ চলছে ইয়েমেনে। সৌদি নেতৃত্বাধীন আরব জোট ইয়েমেনের হুতি বিদ্রোহীদের সরিয়ে তাদের পছন্দের সরকারকে ক্ষমতায় বসাতে ইয়েমেন আক্রমণ করে। বর্তমানে সেখান প্রায় আড়াই কোটি মানুষ মানবিক সংকটের মধ্যে রয়েছে। প্রাণ হারিয়েছেন লক্ষাধিক মানুষ। ইয়েমেন সংকট নিয়ে কাজ করছেন ইউএনএইচসিআরের বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি। বিশ্বজুড়ে নিপীড়িত মানুষের অধিকার নিয়েও সরব এই হলিউড তারকা।

আদিলা মুসা জানান, জোলির কাছ থেকে সাহায্য পাওয়ার পর তাদের এই লেবুজলের ব্যাপক প্রচার হয়েছে। এখন প্রতিদিনই অনেক মানুষ সাহায্য পাঠাচ্ছেন বিশ্বের নানা প্রান্ত থেকে। এরইমধ্যে প্রায় ৭০ হাজার পাউন্ড জমা হয়েছে তাদের কাছে।

Comments

comments

Posted ১০:৩৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর ২০২০

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com