শনিবার ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ঈদগাঁওতে ৬ বিদ্যালয়ে পাশ করেছে ৯৭৫, এ প্লাস ৫৭ জন

ঈদগাঁও প্রতিনিধি   |   বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর ২০২১

ঈদগাঁওতে ৬ বিদ্যালয়ে পাশ করেছে ৯৭৫, এ প্লাস ৫৭ জন

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার ৬টি মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০২১ সালের এসএসসি পরীক্ষায় মোট ১০৬১ জন পরীক্ষার্থীর মধ্যে ৯৭৫ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে।

এতে মোট ৫৭ জন শিক্ষার্থী জিপিএ ফাইভ পাওয়ার গৌরব অর্জন করেছে। তন্মধ্যে ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতনের ৩৬৩ জনের মধ্যে পাশ করেছে ৩৩০ জন এবং জিপিএ ৫’ পেয়েছে ৩০ জন। ইদগাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে ২৫৭ জনের মধ্যে পাশ করেছে ২৪৭ জন জিপিএ ৫’ পেয়েছে ১৭ জন। ঈদগাহ জাহানারা বালিকা বিদ্যালয়ে ১২৮ জনের মধ্যে পাশ করছে ১১৭ জন জিপিএ ৫ পেয়েছে ৩ জন। পোকখালী হাইস্কুল থেকে ১২৬ জনের মধ্যে পাশ করেছে ১১৪ জন জিপিএ ৫’ পেয়েছে ৩ জন। নাপিতখালী হাইস্কুল থেকে ১৪৮ জনের মধ্যে পাশ করেছে ১৩৪ জন জিপিএ ৫’ পেয়েছে ৪ জন। গোমাতলী হাই স্কুল থেকে ৩৮ জনের মধ্যে পাশ করেছে ৩৩ জন। কেউ জিপিএ ৫’ পাইনি।

জানা গেছে, বছরের শুরু থেকেই করোনার ছোবলে যখন তছনছ শিক্ষা ব্যবস্থা তখন ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীরা এক অজানা অনিশ্চয়তায় পড়ে। পরবর্তিতে সরকারের সাহসী সিদ্ধান্তে শুধুমাত্র গ্রুপ সাবজেক্টে এস এস সি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এতে ঈদগাঁও উপজেলার ৬টি মাধ্যমিক বিদ্যালয় থেকে মোট ১০৬১ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয় এবং সদ্য প্রকাশিত ফলাফলে ৯৭৫ জন উত্তীর্ণ হওয়ার গৌরব অর্জন করে এবং এপ্লাস পেয়েছে ৫৭ জন।
উপজেলায় পাশের হার ৯১.৮৯।

ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতনের প্রধান শিক্ষক মো.শহিদুল হক জানান, প্রতি বছরের ন্যায় এবারও তাদের বিদ্যালয়ে সর্ব্বোচ্চ ৩০ জন এপ্লাস পেয়ে উপজেলায় তাদের শ্রেষ্ঠত্ব অক্ষুন্ন রাখতে পেরে তারা খুবই আনন্দিত।

Comments

comments

Posted ৮:১৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ ডিসেম্বর ২০২১

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

প্রকাশক
তাহা ইয়াহিয়া
সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
01870-646060
Email
ajkerdeshbidesh@yahoo.com