মঙ্গলবার ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

শিরোনাম
শিরোনাম

ঈদগাঁওর ইসলামাবাদে হাতির মৃত্যু

  |   সোমবার, ২১ ডিসেম্বর ২০২০

ঈদগাঁওর ইসলামাবাদে হাতির মৃত্যু

মৃত হাতি, ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদক:

ঈদগাঁও ইসলামাবাদে এক হাতির মৃত্যু হয়েছে।

২০ ডিসেম্বর উত্তর বনবিভাগের ফুলছড়ি রেঞ্জের আওতাধীন রাজঘাট বিটের ক্যাম্পেরচর এলাকায় এ ঘটনা ঘটে । বনকর্মীরা হাতির মৃত্যু নিয়ে সঠিক তথ্য জানাতে বিভিন্নভাবে গোপনীয়তা বজায় রাখার চেস্টা চালাচ্ছে বলে ‍অভিযোগ স্থানীয়দের।
সরেজমিনে দেখা যায়, রাজঘাট বন বিটের ক্যাম্পেরচর নামক স্থানে পাহাড়ের নিচে রহস্যজনক ভাবে মৃত হাতিটি পড়ে আছে। কে বা কারা হাতিটি মারলো। তাই নিয়ে এলাকাবাসীর মাঝে কৌতুল হলো সৃষ্টি হয়। একটি চক্র দীর্ঘদিন ধরে বন্যহাতির মারার কাজটি করে আসছে। এরা বন্য হাতি মেরে হাতির দাঁত , চামড়া ও শরীরের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ মোটা অংকের টাকায় বিক্রি করে আসছে।স্থানীয়দের ধারণা এই চক্রটি হাতিটিকে মেরেছে সরেজমিনে তদন্ত করলে যার সত্যতা মিলবে। এদিকে খবর পেয়ে স্থানীয় সংবাদ কর্মীরা ঘটনাস্থলে পরিদর্শনে গেলে বন বিভাগের লোকজন তাদেরকে বাধা দেয় । এতে স্থানীয় লোকজনের মাঝে আরো সন্দেহের সৃষ্টি হয়। ঘটনাস্থলে উপস্থিত লোকজন জানান, বনবিভাগের লোকজনের সহযোগিতায় দীর্ঘদিন ধরে চক্রটি বিভিন্ন জায়গায় হাতি মারার এ কার্যক্রম করে আসছে।এ ব্যাপারে রাজঘাট বিট কর্মকর্তা মোহাম্মদ হাসানের সাথে যোগাযোগ করা হলে তিনি একটু পরে বিষয়টি জানাবেন বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি ।
কক্সবাজার উত্তর বন কর্মকর্তা ডিএফও সংবাদ কর্মীদের ঘটনাস্থলে যেতে না দেওয়ার বিষয়টি অস্বীকার করেন এবং বলেন ময়না তদন্তের রিপোর্ট আসলে বিষয়টি জানতে পারবো ।

এডিবি/জেইউ।

Comments

comments

Posted ২:০৪ অপরাহ্ণ | সোমবার, ২১ ডিসেম্বর ২০২০

ajkerdeshbidesh.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

আর্কাইভ

সম্পাদক
মোঃ আয়ুবুল ইসলাম
প্রধান কার্যালয়
প্রকাশক : তাহা ইয়াহিয়া কর্তৃক প্রকাশিত এবং দেশবিদেশ অফসেট প্রিন্টার্স, শহীদ সরণী (শহীদ মিনারের বিপরীতে) কক্সবাজার থেকে মুদ্রিত
ফোন ও ফ্যাক্স
০৩৪১-৬৪১৮৮
বিজ্ঞাপন ও সার্কুলেশন
০১৮১২-৫৮৬২৩৭
Email
ajkerdeshbidesh@yahoo.com